বাংলাদেশঅন্যান্য

১৭ মে খুলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল

আবাসিক হল খোলার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তই বহাল রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয়-ঢাবি প্রশাসন। হল খুলবে ১৭ মে এবং এর ২ সপ্তাহ পর থেকে শ্রেণিকক্ষে পাঠদান ও ক্লাস পরীক্ষা নেয়া হবে। তবে ১৩ মার্চ সামনে রেখে পরীক্ষা যে রুটিন করা হয়েছিল তা বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রসাশন।

মঙ্গলবার ঢাবি’র একাডেমিক কাউন্সিলের বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান। এর আগে সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের আবসিক হল খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন শিক্ষার্থীরা।

সমাবেশ শেষে সকল বর্ষের জন্য হল খুলে দেয়ার দাবিতে উপাচার্যের কাছে  স্মারকলিপিও প্রদান করেন তারা। এমন পরিস্থিতিতে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের নওয়াব নবাব আলী চৌধুরী সিনেট ভবনে একাডেমিক কাউন্সিলের জরুরী সভার আহ্বান করা হয়।

সভা শেষে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান জানান, ঢাবির হল খুলবে ১৭ মে, তবে তার আগে সবাইকে টিকা নিতে হবে। তিনি আরো বলেন, ১৩ মার্চ সামনে রেখে পরীক্ষা যে রটিন করা হয়েছিল তা বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রসাশন।একইসঙ্গে যেসব বিভাগে পরীক্ষা চলমান তা বিভাগের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হবে বেল জানান তিনি।

শিক্ষার্থীদের ৭২ ঘণ্টার আল্টিমেটামের বিষয়ে,  সবাই বিশ্ববিদ্যালয়ের নিয়ম শৃঙ্খলা অনুসরণ করবে এমন প্রত্যাশার কথা জানান উপচার্য।

হাকিম মোড়ল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button