বাংলাদেশঅন্যান্য

আরও ১৮ জনের মৃত্যু, শনাক্ত ৩৯৯

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৮ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৩৭৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৩৯৯ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৪৪ হাজার ১১৬ জন।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ৮২৮ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৯২ হাজার ৮৮৭ জন।

পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩.১৩ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৯ লাখ ৭১ হাজার ৫২৪টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩.৭০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮ জনের মধ্যে ১০ জন পুরুষ ও ৮ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৫৪ শতাংশ।

এ পর্যন্ত মৃত্যুবরণ করা ৮,৩৭৪ জনের মধ্যে ৬ হাজার ৩৩৫ জন পুরুষ ও ২,০৩৯ জন নারী। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ৮২৮ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০.৫৮ শতাংশ।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২২ লাখ ৫৮ হাজার ৯১৭ জন এবং মৃত্যু হয়েছে ২৪ লাখ ৮৫ হাজার ২৯৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ৭৭ লাখ ৮৪ হাজার ৬৮৩ জন।

সংশ্লিষ্ট খবর

Back to top button