দেশবাংলা

কোম্পানীগঞ্জে সাংবাদিককে গুলি করে হত্যার ঘটনায় মামলা

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরকে গুলি করে হত্যার ঘটনায় কোম্পানীগঞ্জ থানায় মামলা হয়েছে।

মঙ্গলবার সকালে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে নিহতের বাবা নোয়াব আলী মাষ্টার বাদী হয়ে এই মামলা করেন। নিহত বোরহান উদ্দিন মুজাক্কির চরফকিরা ইউনিয়নের মাওলনা নুরুল হুদা ওরফে নোয়াব আলী মাষ্টারের ছেলে এবং দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার কোম্পানীগঞ্জ উপজেলা প্রতিনিধি।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মীর জাহেদুল হক রনি জানান,মামলাটি অধিক গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। ঘটনাস্থল থেকে বিভিন্ন আলামত সংগ্রহের মাধ্যমে ইতোমধ্যেই তদন্ত শুরু হয়েছে।

এদিকে, সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে ও জড়িতদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ হয়েছে। দুপুরে চৌমুহনীর পাবলিক হলের সামনের প্রধান সড়কে চৌমুহনী প্রেসক্লাবে  মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে। এ সময় বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক এম এম রফিজুল হক,প্রেসক্লাবের সভাপতি আশরাফ ছিদ্দিকী বাবু,সহ-সভাপতি ইয়াকুব নবী ইমন’সহ অনেকে।

একই ঘটনায় সাতক্ষীরায় সাংবাদিকরা মুখে কালো কাপড় বেঁধে মিছিল ও বিক্ষোভ প্রদর্শন করেছেন। এতে অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুনসুর রহমান, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ,সাতক্ষীরা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আব্দুস সামাদসহ অন্যরা বক্তব্য রাখেন।

অন্যদিকে, পাবনায় মানববন্ধন করেছে জেলায় কর্মরত সাংবাদিকরা। এতে ক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদসহ অন্যরা বক্তব্য রাখেন। অপরদিকে, সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যাকারীদের বিচারের দাবীতে বিক্ষোভ ও মানবন্ধন করেছেন, কুড়িগ্রামের  রৌমারী-রাজিবপুরের সাংবাদিকরা।

এতে মুক্তিযোদ্ধা সামসুল আলম,উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি বাংলা টিভির প্রতিনিধি মাজহারুল ইসলাম,উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক আক্তার হোসেনসহ অন্যরা বক্তব্য রাখেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button