বাংলাদেশজনদুর্ভোগ

ভোগান্তিতে উত্তর সিটির ৪৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা

রাজধানীর উত্তর সিটির ৪৯ ওয়ার্ড যেন ময়লার ভাগাড়। বদ্ধ ড্রেনের দুর্গন্ধযুক্ত পানি আর যত্রতত্র ফেলে রাখা ময়লার কারণে পুরো ওয়ার্ডটাই যেন হয়ে উঠেছে মশার প্রজনন কেন্দ্র। এতে করে চরম ভোগান্তিতে রয়েছেন এ ওয়ার্ডের বাসিন্দারা।

মশক নিধনে মাঝে মধ্যে কর্পোরেশন থেকে স্প্রে করা হলেও, এর উপদ্রব যেন দিন দিন বেড়েই চলেছে। তবে ভোগান্তি কমাতে সিটি কর্পোরেশন কাজ করে যাচ্ছে বলে জানালেন স্থানীয় জনপ্রতিনিধি।

দিন কিংবা রাত মশার উপদ্রবে অতিষ্ঠ উত্তর সিটির ৪৯ ওয়ার্ডের বাসিন্দারা। বাসাবাড়ি, দোকানপাটসহ সর্বত্রই মশার রাজত্ব। কোন কিছুতেই রেহাই পাওয়া যাচ্ছে না মশার হাত থেকে। এমন দুর্বিসহ পরিস্থিতির জন্য জনপ্রতিনিধিদের অবহেলাকে দায়ী করলেন স্থানীয় বাসিন্দারা।

কয়েল জ্বালিয়ে বিংবা মশারি টাঙিয়েও এ উপদ্রব থেকে রেহাই মিলছে না। দিনের বেলায়ও বাচ্চাদের ঘুম পাড়াতে হয় মশারি টাঙিয়ে। অন্যদিকে, অতিরিক্ত স্প্রে আর কয়েল ব্যবহারে শ্বাসকষ্টসহ নানা শারীরিক জটিলতাও দেখা দিচ্ছে এলাকার বাসিন্দাদের।

এ পরিস্থিতিতে বেশী ভোগান্তিতে পড়েছেন নিম্নআয়ের মানুষেরা। এই দুর্ভোগের জন্য জনপ্রতিনিধিদের উদাসীনতাকেই দায়ী করছেন স্থানীয়রা। তবে, মশার উপদ্রব  নিয়ন্ত্রণে দিনরাত কাজ করে যাচ্ছেন বলে জানালেন, স্থানীয় প্রতিনিধি। একই সঙ্গে, এ কাজে স্থানীয় বাসিন্দাদের সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

আরমান কায়সার, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button