দেশবাংলা

সিরাজগঞ্জে প্রথম জানাজা অনুষ্ঠিত, বিকেলে বনানীতে দাফন

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ. টি. ইমামের প্রথম জানাযা অনুষ্ঠিত হয়েছে সিরাজগঞ্জে। সকাল ১১টার দিকে হেলিকাপ্টার যোগে এইচ টি ইমামের মৃতদেহ আনা হয় সিরাজগঞ্জের উল্লাপাড়া তার গ্রামের বাড়ি খান ছোনতলা হাইস্কুল মাঠে।

পরে আকবর আলী সরকারি কলেজ মাঠে তার প্রতি গার্ড অফ অনার প্রদান করা হয়। এইচ টি ইমামের মরদেহে শ্রদ্ধা নিবেদুন করেন রাজনৈতিক নেতা, মুক্তিযোদ্ধারা। পরে তার নামাজে জানাজায় অংশ নেন সর্বস্তরের মানুষ।

সিরাজগঞ্জ থেকে এইচ টি ইমামের মরদেহ হেলিকপ্টারে করে ফের ঢাকায় আনা হবে। শ্রদ্ধা নিবেদনের জন্য তাঁর মরদেহ ঢাকা কেন্দ্রীয় শহিদ মিনারে রাখা হবে। সেখানে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। পরে শহীদ মিনার থেকে তাঁকে নেয়া হবে গুলশানের আজাদ মসজিদে। সেখানে বাদ আসর দ্বিতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে এই বীর মুক্তিযোদ্ধাকে।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমাম বৃহস্পতিবার রাত ১টায় সম্মিলিত সামরিক হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। দুই সপ্তাহ আগে কিডনি জটিলতাসহ বার্ধক্যজনিত অসুস্থতা নিয়ে সিএমএইচে ভর্তি হন এইচ টি ইমাম। দেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিব হিসেবে দায়িত্ব পালন করা এইচ টি ইমামের বয়স হয়েছিলো ৮২ বছর।

সংশ্লিষ্ট খবর

Back to top button