রাজনীতিআওয়ামী লীগ

ইতিহাস বিকৃতি থেকে বেরিয়ে আসতে পারেনি বিএনপি: তথ্যমন্ত্রী

বিএনপি জন্মলগ্ন থেকে কয়েক দশক ধরে যে ইতিহাস বিকৃতি ঘটিয়ে আসছে, ৭ মার্চ পালন করতে গিয়েও সেটি থেকে বেরিয়ে আসতে পারেনি বলে মন্তব্য করেছেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। িশনিবার সকালে পতেঙ্গা সৈকতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আয়োজিত সিটি আউটার রিং রোডে সাইকেল লেইন এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু এমনভাবে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন, জনগণ বুঝতে পেরেছিল কি করতে হবে। তখন সবাই মাঠে নেমে পড়েছিল, “বাঁশের লাঠি তৈরি কর, বাংলাদেশ স্বাধীন কর” স্লোগানে। কিন্তু পাকিস্তানিরা সেটা বুঝতে পারেনি। বুঝলেও অভিযুক্ত করতে পারেনি।

তিনি আরো বলেন, এখন দেখলাম ৭ মার্চ পালন করতে গিয়ে বিএনপি যে বক্তব্য দিল, পাকিস্তানিরা যেমনি বুঝতে পারেনি, তেমনি বিএনপিও বঙ্গবন্ধুর ভাষণ বুঝতে পারেনি। পাকিস্তানিদের বুঝার সাথে বিএনপির বুঝার খুব মিল রয়েছে।

সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামসের সভাপতিত্বে অনুষ্ঠানে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ,বোর্ড সদস্য মো. জসিম উদ্দিন, কেবিএম শাহজাহান,জসিম উদ্দিন শাহ, এম আর আজিম, রোমানা নাছরিন, সচিব আনোয়ার পাশাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button