বাংলাদেশআওয়ামী লীগমুজিববর্ষরাজনীতি

অপশক্তিকে পরাজিত করে সোনার বাংলা গড়ার প্রত্যয়

জন্মশতবার্ষিকীতে সাম্প্রদায়িক অপশক্তিসহ সকল অপশক্তিকে পরাজিত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার প্রত্যয় ব্যক্ত করলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সকালে, ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে, সাংবাদিকদের একথা জানান তিনি। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বাংলাদেশে সফররত মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহামেদ সলিহ।

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার ও সফররত মালদ্বীপের রাষ্ট্রপতির পুষ্পস্তবক অর্পণের পর জনতার ঢল নামে ধানমন্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে।

দলের নেতাকমীদের সঙ্গে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় দলের সিনিয়র নেতাকমীরাও উপস্থিত ছিলেন। প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করেন ওবায়দুল কাদের।

বাংলাদেশের স্বাধীনতার মহানায়ককে জন্মদিনে ফুলেল শ্রদ্ধায় স্মরণ করেন রাজনৈতিক-সামাজিক- সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। বঙ্গবন্ধুর জীবন আদর্শ থেকে শিক্ষা নিয়ে আগামীর পথ চলার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

পর্যায়ক্রমে ফুলেল শ্রদ্ধা জানায় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠন।  এ ছাড়া শ্রদ্ধা জানায় ঢাকার দুই সিটি করপোরেশন।  আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীর পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button