বাংলাদেশআওয়ামী লীগপ্রধানমন্ত্রীমুজিববর্ষরাজনীতি

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

বাংলাদেশবিরোধী অপশক্তি এখনও দেশ-বিদেশে সক্রিয় উল্লেখ করে দেশকে এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ১০ দিনব্যাপী আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
এসময় বঙ্গবন্ধুর জীবনাদর্শ ধারণ করতে রাজনীতিকদের প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ।  অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধান বাংলাদেশের অগ্রযাত্রার ভূয়সী প্রশংসা করে সহযোগিতা অব্যাহত রাখার ঘোষণা দেন।

মুজিব চিরন্তন প্রতিপাদ্যে বিকেল সাড়ে ৪টায় জাতীয় প্যারেড গ্রাউন্ডে শিশুদের কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালার সূচনা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের বর্তমান রাজনীতির গতিধারা নিয়ে হতাশা প্রকাশ করে রাজনীতিবিদদের বঙ্গবন্ধুর আদর্শে ফেরার আহ্বান জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

পরে সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব বাধা-বিপত্তি উপেক্ষা করে বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এর আগে অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহামেদ সলিহ।

এছাড়া, বঙ্গবন্ধুর নেতৃত্বের ভুয়সী প্রশংসা করে ভিডিওবার্তায় শুভেচ্ছা জানান চীনের প্রেসিডেন্ট শি জিনপিং,কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা।

সভাপতির বক্তব্য শেষে বঙ্গবন্ধুর ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শনসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় ।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button