বাংলাদেশপ্রধানমন্ত্রী

দ্বার খুললো বইমেলার, স্বাস্থ্যবিধি মানার তাগিদ

নতুন প্রজন্মকে বই পড়তে উদ্বুদ্ধ করতে অবিভাবকদের প্রতি আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেলে, গণভবন থেকে ভার্চুয়ালি অমর একুশে বইমেলা উদ্বোধন করেন তিনি। এসময় মেলায় স্বাস্থ্যবিধি মেনে মেলার আসার নির্দেশনা দেনে সরকারপ্রধান। এদিকে, বিলম্বে হলেও বহু প্রত্যাশিত বইমেলার দ্বার খোলায়, পাঠকদের পদচারণায় প্রাণ ফিরে পেয়েছে প্রাঙ্গণ।

বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে, বাংলা একাডেমিতে অমর একুশে বইমেলা উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজকের প্রজন্ম আগামী দিনের ভবিষ্যৎ উল্লেখ- করে প্রধানমন্ত্রী এসময় বলেন, নতুন প্রজন্মকে সু-শিক্ষায় শিক্ষিত করতে হলে, নানামূখী বই পড়ায় অভ্যস্ত করে তুলতে হবে। আর এজন্য, অভিভাবকদের আন্তরিক হওয়ার আহবান জানান তিনি।

মহামারি করোনার প্রকোপ আবারো বাড়ছে জানিয়ে, বইমেলায় আগত পাঠক দর্শনার্থীদের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ দেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে সকলকে বইপড়ার অভ্যাস গড়ে তোলারও, আহবান জানান সরকার প্রধান।

এদিকে, উদ্বোধন হওয়ার পরপরই বইমেলায় বাড়তে থাকে মানুষের পদচারণা। মহামারিকালে স্বাস্থ্যবিধি মেনে দেরিতে হলেও গ্রন্থমেলা হচ্ছে, তাতে খুশি পাঠক-দর্শনার্থীরা।

অমর একুশে গ্রন্থমেলার, এ আবহমান ধারায় দেশীয় সংস্কৃতিবোধ এবং ঐতিহ্য আগামী প্রজন্মের কাছেও সমুন্নত থাকবে এমনটিই সকলের প্রত্যাশা।

বাংলাটিভি/শহীদ

 

সংশ্লিষ্ট খবর

Back to top button