দেশবাংলা

করোনা জনসচেতনতায় মেডিকেল ছাত্ররা

করোনা সংক্রমন যখন উর্ধমুখী এমন পরিস্থিতিতে জনসচেতনতা বৃদ্ধিতে মাঠে নেমেছে মেডিকেল কলেজ ছাত্রলীগ। শনিবার দেশের বিভিন্ন মেডিকেলের শিক্ষার্থীরা করোনা প্রতিরোধে জনগণের মাঝে লিফলেট বিতরণ ও সুরক্ষা উপকরণ বিতরণ করে।

ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক খালিদ মাহমুদ ফয়সাল বলেন, করোনা পরিস্থিতির শুরু থেকেই ছাত্রলীগ মাঠ পর্যায়ে থেকে করোনা নিয়ন্ত্রণে ভূমিকা রেখেছে। সম্প্রতি করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচর্য্য’র নির্দেশনায় এবার মেডিকেল ছাত্রলীগ এগিয়ে এসেছে।

শনিবার রংপুর মেডিকেল কলেজের ছাত্রলীগের কর্মীরা সড়কে নেমে পথচারীদের হাতে লিফলেট বিতরণ করেছে। একই ভাবে ফরিদপুর ও নোয়াখালী ও হোমিওপ্যাথিক মেডিকেলের শিক্ষার্থীরাও করোনা সচেতনতায় ও ভ্যাক্সিন গুজবে কান না দিতে জনগণকে উদ্বুদ্ধ করছেন।

  image 230687 1616220580 7

এ বিষয়ে খালিদ মাহমুদ ফয়সাল বলেন, শুধু করোনা নিয়ন্ত্রণে নয় দেশে দ্রুততম সময়ে ভ্যাক্সিন এনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী পদক্ষেপের মাধ্যমে। প্রথম থেকেই দেখছি একটি মহল ভ্যাক্সিন বিষযে গুজব ছড়াচ্ছে। জনগণকে এ বিষয়ে সচেতন করতেই সারা বাংলাদেশের মেডিকেল কলেজ ছাত্রলীগ বাস স্ট্যান্ড, টার্মিনাল, বাজার ও হাসপাতালের বহিঃবিভাগে কাজ করছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button