fbpx
রাজনীতিবিএনপি

সুনামগঞ্জে তারেক রহমানের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ২৫ নেতাকর্মীকে আসামি করে সুনামগঞ্জ আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

ইউটিউব ও জুম মিটিংয়ে জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি স্বাধীনতার ঘোষক বলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ২৫ নেতাকর্মীকে আসামি করে সুনামগঞ্জ আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার সকালে আমল গ্রহণকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সদর আদালতে মামলা দায়ের করেন যুক্তরাজ্যপ্রবাসী আওয়ামী লীগ নেতা মইনুল ইসলাম। মামলার বিষয়টি নিশ্চিত করেন বাদী পক্ষের আইনজীবী আক্তারুজ্জামান সেলিম।

মামলার বিবরণে জানা যায়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার নিজের নামীয় ইউটিউব চ্যানেলে জুম মিটিংয়ের একটি ভিডিও ১৬ ডিসেম্বর ২০২০ সালে আপলোড করেন সেখানে তিনি তার বক্তব্যে জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক ও বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি উল্লেখ করেন যা জাতির পিতা ও দেশের মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করা হয়েছে।

এটি দেশের সংবিধানের সাথে সাংঘর্ষিক। এর মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অপমান করা হয়েছে। বক্তব্যটি ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়েছে। মামলাটি আদালত আমলে নিয়ে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য সুনামগঞ্জ সদর থানার ওসিকে আদেশ দেন আমল গ্রহণকারী জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কুদরত ই এলাহী।

জগন্নাথপুর( সুনামগঞ্জ) প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button