বাংলাদেশজনদুর্ভোগ

বাড়ছে করোনার প্রকোপ, হাসপাতালে শয্যা সংকট

বাংলাদেশে করোনা মহামারির দ্বিতীয় ঢেউ শুরুর পর থেকে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। গত কয়েকদিন ধরেই শনাক্ত ৩ হাজারের বেশি। এ অবস্থায় অনেক হাসপাতালেই দেখা দিয়েছে আইসিইউ সঙ্কট। সংক্রমণ নিয়ন্ত্রণে স্বাস্থ্যবিধি নিশ্চিতের পাশাপাশি হাসপাতালগুলোকে প্রস্তুত রাখার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

দেশে করোনা ভাইরাসের সংক্রমণরোধে গণটিকা দেয়া শুরুর দিন থেকে এখন পর্যন্ত টিকা নিয়েছেন ৫২ লাখের বেশি মানুষ। করোনা সংক্রমণও কমে এসেছিলো অনেকটা।  তবে হঠাৎ করেই উর্ধ্বমূখী  অদৃশ্য এই জীবানুর প্রকোপ।

গেল কয়েক মাসের তুলনায় নমুনা পরীক্ষার সংখ্যা বেড়েছে বহুগুণ। পরীক্ষায় সংক্রমনের হারও শঙ্কা জনক। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে,গত কয়েকদিন করোনা শনাক্তের সংখ্যা গড়ে ৩ হাজারের ওপরে। এছাড়া শনিবার মারা যায় ৩৯ রোগী।এ অবস্থায় হাসপাতাল গুলো নিচ্ছে বাড়তি সতর্কতা।

এদিকে, করোনার সংক্রমণ যে হারে বাড়ছে তাতে কিছুটা হলেও দুশ্চিন্তায় জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা। তাদের পরামর্শ যত দ্রুত সম্ভব স্বাস্থ্যবিধি নিশ্চিত করা। মহামারি করোনা মোকাবেলায় এখনি সচেতন না হলে আগামীতে এই ভয়াবহতা বহুলাংশে বাড়বে যা নিয়ন্ত্রণ করা কঠিন হবে বলেও জানান তিনি।

বাংলাটিভি/শহীদ

 

সংশ্লিষ্ট খবর

Back to top button