আইন-বিচারঅপরাধজনদুর্ভোগবাংলাদেশ

জানমালের নিরাপত্তা রক্ষায় সরকার কঠোর হবে

সবাইকে সহিংসতামূলক কর্মসূচি থেকে সরে আসার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। রোববার সচিবালয়ে নিজ দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, তিন দিন ধরে হেফাজতে ইসলাম দেশে যে তাণ্ডব চালাচ্ছে আমরা এতে অনেক ধৈর্য্যের পরিচয় দিয়েছি। হেফাজত এ ধরনের ধ্বংসাত্মক কর্মসূচি থেকে সরে না এলে সরকার কঠোর হাতে তা দমন করতে বাধ্য হবে।

মন্ত্রী বলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে হেফাজতে ইসলাম দেশের বিভিন্ন স্থানে তাণ্ডব চালাচ্ছে। ব্রাহ্মণবাড়িয়া ও চট্টগ্রামের হাটহাজারীতে হেফাজত হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে। হেফাজতের কর্মীরা সরকারি সম্পত্তি নষ্ট করেছে। ব্রাহ্মণবাড়িয়াতে তারা প্রেসক্লাবে হামলা করেছে। তাদের হামলায় একজন সাংবাদিকসহ অনেকেই আহত হয়েছেন। আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাই।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা বাহিনী হামলা মোকাবিলায় পদক্ষেপ নিচ্ছে। তারা শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে কাজ করে চলেছে। আমি হেফাজতে ইসলামের নেতাদের প্রতি আহ্বান জানাই, আপনারা এ ধরনের কর্মসূচি থেকে সরে আসুন।

হেফাজতের এ কর্মসূচির পেছনে জামায়াতে ইসলাম, ছাত্র শিবিরসহ অন্যান্য রাজনৈতিক দলও থাকতে পারে। বিএনপিরও হাত থাকতে পারে এসব কর্মসূচির পেছনে। আমরা সব কিছু খতিয়ে দেখছি। নাশকতামূলক কাজে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

বাংলাটিভি/শহীদ

 

সংশ্লিষ্ট খবর

Back to top button