বিশ্ববাংলা

লকডাউনের বিধিনিষেধে ক্ষতির মুখে, জার্মান প্রবাসী ব্যবসায়ীরা

জার্মানিতে করোনার ভয়াবহতায়, মের্কেল সরকারের দেয়া লকডাউনের বিধিনিষেধে, ভয়াবহ ক্ষতির সম্মুখীন, জার্মান প্রবাসী ব্যবসায়ীরা।  এ অবস্থায় হোটেল এবং রেস্তোরাঁ খাতে কর্মরত প্রবাসীদের অনেকেই দেশে টাকা পাঠানো নিয়ে চরম দুঃশ্চিতায় রয়েছেন।

জার্মানিতে কোনওভাবে যেন কমছেনা করোনার সংক্রমণ, ব্রিটেন, দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিলের নতুন ধরনে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় লকডাউনের সময়সীমা আগামী ১৮ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে দেশটির প্রশাসন। এই অবস্থায় সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত স্থানীয়সহ প্রবাসী হোটেল ও রেস্তোরাঁ ব্যবসায়ীরা জানালেন আশংকার কথা।

এদিকে জার্মানীতে করোনা চলমান টিকা কার্যক্রমের পরেও হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। আগামী ১৮ এপ্রিল পর্যন্ত লকডাউনে দেয়া হয়েছে বাড়তি কড়াকড়ি। এই অবস্থায় রেষ্টুরেন্ট, হোটেল ও পর্যটন খাতে কর্মরত প্রবাসীরাও দিন পার করছেন চরম উৎকন্ঠায়।  কর্মহীন হওয়ার পাশাপাশি দেশের স্বজনদের কাছে রেমিট্যান্স পাঠানো নিয়েও আছেন দুঃচিন্তায়।

এদিকে করোনার নিত্যদিনের ভোগান্তিতে প্রায় প্রতিদিনই কর্মহীন মানুষের সংখ্যা বাড়ছে জার্মানিতে। এখন পর্যন্ত দেশটিতে করোনায় সর্বমোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে প্রায় ৭৬ হাজারের কাছাকাছিতে।  তাই এমন পরিস্থিতিতে দেশটিতে বসবাসরত প্রবাসী ব্যবসায়ীসহ কর্মজীবিরা মনে করছেন টিকা প্রদান কার্যক্রম গতি পেলে সংক্রমণ অনেকটাই কমে আসবে।

বাংলাটিভি/ডেস্ক রিপোর্ট

সংশ্লিষ্ট খবর

Back to top button