আন্তর্জাতিকদেশবাংলাবাংলাদেশ

দেশে করোনায় রেকর্ড ৭৭ জনের মৃত্যু

করোনায় আক্রান্ত বা মৃত্যুর রেকর্ড প্রায় প্রতিদিনই ভাঙছে বাংলাদেশে। আজ ভেঙেছে মৃত্যুর আগের সব রেকর্ড। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৭ জন। এর আগে একদিনে সর্বোচ্চ মৃত্যুর ছিল ৭৪ জন।  গত ২৪ ঘণ্টায় শনাক্ত কিছুটা কমেছে। একদিনে শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৩৪৩ জন।

স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে আজ শনিবার তথ্য জানানো হয়েছে।

দেশে এখন পর্যন্ত করোনা মোট শনাক্ত হলেন ছয় লাখ ৭৮ হাজার ৯৩৭ জন। সরকারি হিসাবে মোট মৃত্যু ৯ হাজার ৬৬১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৮৩৭ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত সুস্থ পাঁচ লাখ ৭২ হাজার ৩৭৮ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ২৫ হাজার ১৮৫টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয় ২৬ হাজার ৭৭টি। এখন পর্যন্ত ৪৯ লাখ ৭৩ হাজার ৪৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ২০ দশমিক ৪৯ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৬৫ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৪ দশমিক ৩০ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৪২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৫৩ জন পুরুষ এবং নারী ২৪ জন। এখন পর্যন্ত পুরুষ সাত হাজার ২২৬ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন দুই হাজার ৪৩৫ জন।

বাংলাটিভি/রাজ

সংশ্লিষ্ট খবর

Back to top button