বাংলাদেশজনদুর্ভোগ

করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু

করোনায় গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৮৩ জনের মৃত্যু, যা কিনা দেশে করোনায় আক্রান্ত হয়ে সর্বোচ্চ মৃতের সংখ্যা।  রবিবার (১১ এপ্রিল) মারা যান ৭৮ জন, তার আগের দিন মারা যান ৭৭ জন। ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ৮৩ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৯ হাজার ৮২২ জন।

সোমবার (১২ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৭ হাজার ২০১ জন। এ নিয়ে মোট শনাক্ত ৬ লাখ ৯১ হাজার ৯৫৭ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৫২৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত সুস্থ ৫ লাখ ৮১ হাজার ১১৩ জন।

২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩৬ হাজার, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ৯৬৮টি। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২০ দশমিক ৫৯ শতাংশ,শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৩ দশমিক ৯৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১ দশমিক ৪২ শতাংশ।

মারা যাওয়া ৮৩ জনের মধ্যে পুরুষ ৫৪ জন এবং নারী ২৯ জন। তাদের মধ্যে ষাটোর্ধ্ব আছেন ৫২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চার জন আছেন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন দুই হাজার ৪৭৬ জন, ছাড়া পেয়েছেন এক হাজার ৩৭২ জন। আইসোলেশনে যুক্ত হয়েছেন ৮২১ জন, ছাড়া পেয়েছেন ৩১৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ৬৪ জন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button