বাংলাদেশবিএনপিরাজনীতি

ইলিয়াস আলী নিখোঁজে বিএনপিরই কেউ দায়ী: মির্জা আব্বাস

বিএনপি নেতা সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলী নিখোঁজের ঘটনার ৯ বছর পর, দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের মন্তব্য নতুন করে আলোচনার জন্ম দিয়েছে। ইলিয়াস আলী নিখোঁজের ঘটনায় বিএনপিরই কেউ জড়িত রয়েছেন বলে সন্দেহ প্রকাশ করেছেন, মির্জা আব্বাস। জড়িতদের খুঁজে বের করতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রতি আহবান জানিয়েছেন তিনি। শনিবার বিএনপির এক ভার্চুয়াল আলোচনা সভায় মির্জা আব্বাস একথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনা এবং দলটির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী নিখোঁজের দিন উপলক্ষে শনিবার এক ভার্চুয়াল আলোচনা সভা আয়োজন করা হয়।


আর এই আলোচনায় অংশ নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস  মন্তব্য করেন, ইলিয়াস আলী গুমের পেছনে নিজ দলের কিছু লোকই দায়ী। দেশের স্বাধীন-সার্বভৌমত্ব যে ভুলন্ঠিত হতে যাচ্ছে, ইলিয়াস আলীর গুম হওয়া তার জ্বলন্ত প্রমাণ উল্লেখ করে ঘটনার প্রকৃত কুশীলবদের নাম জানতে চান মির্জা আব্বাস।

২০১২ সালের ১৭ এপ্রিল রাতে রাজধানীর বনানী থেকে নিখোঁজ হন বিএনপির তৎকালীন সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী ও তার গাড়িচালক। এরপর ৯ বছর পেরিয়ে গেলেও, অমীমাংসিতই রয়ে গেছে বিষয়টি। দীর্ঘ ৯ বছর পর মির্জা আব্বাসের এমন বক্তব্য এ নিয়ে নতুন করে আলোচনার জন্ম দিয়েছে।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button