বাংলাদেশঅপরাধআইন-বিচার

সুনির্দিষ্ট মামলার পরিপ্রেক্ষিতেই মামুনুল গ্রেপ্তার

কওমী মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তার করেছে পুলিশ। বেলা ১টার দিকে তাকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর মামুনুলকে তেজগাঁওয়ের উপ-পুলিশ কমিশনারের কার্যালয়ে নিয়ে আসা হয়। ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার হারুন অর রশিদ জানিয়েছেন সুনির্দিষ্ট মামলার পরিপ্রেক্ষিতেই মামুনুলকে গ্রেপ্তার করা হয়েছে, সোমবার তাকে আদালতে পাঠানো হবে।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে নারীসঙ্গীসহ স্থানীয় লোকজনের হাতে আটকের পর ছাড়া পেয়ে ওই রাতেই ঢাকায় চলে আসেন হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক। ঢাকার মোহাম্মদপুরের কাদিরাবাদ হাউজিংয়ের নিজ বাসায় না গিয়ে পাশেই জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসায় যান তিনি। সেখান থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে রিসোর্টকান্ড নিয়ে নানা বক্তব্য দিচ্ছিলেন তিনি।

এদিকে, রিসোর্ট কান্ডের পর থেকেই মোহাম্মদপুরের ঐ মাদ্রাসাটি আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে ছিল। মামুনুল হকের অবস্থান নিশ্চিতের পর রোববার দুপুর ১টার দিকে ওই মাদ্রাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।  এসময় মামুনুলের সমর্থনে তার সমর্থকরা কিছু স্লোগান দিলেও বিনা বাধায় মামুনুলকে গ্রেফতারে সমর্থ হয় আইন শৃঙ্খলা বাহিনী।

গ্রেফতারের পর মামুনুল হককে তেজগাঁও বিভাগের উপকমিশনারের কার্যালয়ে নিয়ে আসা হয়। পরে তেজগাঁও বিভাগের উপ-কমিশনার হারুন অর রশিদ জানান সুনির্দিষ্ট মামলায় মামুনুলকে গ্রেপ্তার করা হয়েছে।
পরে সেখান থেকে মামুনুলক হককে তেঁজগাও থানায় নিয়ে যাওয়া হয়। সোমবার তাকে আদালতে পাঠানো হবে বলেও জানান তেজগাঁও বিভাগের উপ-কমিশনার হারুন অর রশিদ।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button