বাংলাদেশজনদুর্ভোগ

দেশে করোনায় একদিনে সর্বোচ্চ ১১২ জনের মৃত্যু

দেশে করোনায় একদিনে সর্বোচ্চ ১১২ জনের মৃত্য,এর আগে গতকাল রবিবার ১০২ জন, শনিবার ১০১ এবং তার আগের দিনও ১০১ জন মারা যান। অর্থাৎ টানা চার দিন ধরে একদিনে মৃত্যু শতাধিক। আজকের ১১২ জন নিয়ে  করোনায় মোট মৃতের সংখ্যা ১০ হাজার ৪৯৭ জন। সোমবার স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৪ হাজার ২৭১ জন। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন ৭ লাখ ২৩ হাজার ২২১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬ হাজার ৩৬৪ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ২১ হাজার ৩০০ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৪ হাজার ২১২টি আর পরীক্ষা হয়েছে ২৪ হাজার ১৫২টি নমুনা পরীক্ষায় ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৬৮ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৯১ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১২ জনের মধ্যে পুরুষ ৭৫ জন, আর নারী ৩৭ জন। তাদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ৬৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ২৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন ১২ জন, আর ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন ১০ জন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button