আন্তর্জাতিকএশিয়াজনদুর্ভোগ

ভারতে মারাত্মক আকার নিয়েছে করোনা

ভারতে মারাত্মক আকার নিচ্ছে করোনা, একের পর এক রেকর্ড ছাড়িয়ে আজ শনাক্ত সাড়ে ৩ লাখ, মৃতদেহ সৎকারে হিমশিম খাচ্ছে শ্মশানগুলো।

এই নিয়ে টানা তৃতীয় দিন ভারতে তিন লাখের বেশি নতুন রোগী শনাক্ত হলো। শনাক্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় সেখানে ২ হাজার ৬২৪ জন রোগীসহ মোট মৃত্যুর সংখ্যা ১ লাখ ৮৯ হাজার ৫৪৪ জন।

দিল্লিজুড়ে করোনায় মৃতের হারের ঊর্ধ্বগতির মধ্যেই রাজধানীর বিভিন্ন গোরস্থানে গণকবর খুঁড়তে দেখা যায়। একইসঙ্গে, গণহারে সৎকার চলে শহরের প্রধান শ্মশানগুলোতেও। মরদেহ সমাহিত করার জায়গা পেতে হিমশিম খেতে হচ্ছে করোনায় মৃতদের পরিবারকে।

ভারতজুড়ে করোনার সর্বোচ্চ সংক্রমণের মধ্যেই অক্সিজেনের তীব্র সংকট ।দিল্লীর একটি হাসপাতালে অক্সিজেনের অভাবে ২০ করোনা রোগীর মৃত্যু হয়েছে

ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৬৬ লাখ ১০ হাজার ৪৮১ জনে। করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ ৮৯ হাজার ৫৪৪ জনের। আর টিকার আওতায় এসেছে দেশটির ১৩ কোটি ৮৩ লাখ ৭৯ হাজার ৮৩২ জন নাগরিক।

এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩০ লাখ ৯৯ হাজার এবং আক্রান্ত হয়েছে ১৪ কোটি ৬২ লাখেরও বেশি মানুষ।এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ কোটি ৪০ লাখ ১৮ হাজার মানুষ।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button