বাংলাদেশজনদুর্ভোগ

দেশে করোনায় আরও ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ১,৩৫৯

দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৬৯ জনের মৃত্যু, এ নিয়ে দেশে  এখন পর্যন্ত মারা গেলেন ১১ হাজার ৫৭৯ জন। ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৫৯ জন।এখন পর্যন্ত শনাক্ত হলেন ৭ লাখ ৬১ হাজার ৯৪৩ জন।

রবিবার (২ মে) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৬৫৭ জন, আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৭ হাজার ৩২৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৪ হাজার ৪২টি,১৪ হাজার ১৫৮টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ৯ দশমিক ৬৪ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৮৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ২১ শতাংশ, মৃত্যুর হার এক দশমিক ৫২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৯ জনের মধ্যে পুরুষ ৪৪ জন, আর নারী ২৫ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন আট হাজার ৪৩৪ জন এবং নারী ২৫ জন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব রয়েছেন ৪৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছেন একজন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button