দেশবাংলাজনদুর্ভোগ

ঠেকানোই যাচ্ছে না জনস্রোত, ফেরিঘাটে উপচে পড়া ভীড়

করোনা সংক্রমণ ঝুঁকির তোয়াক্কা ছেড়ে, বাধা উপেক্ষা করেই ছুটছে ঈদে ঘরমুখো মানুষ। আজও শিমুলিয়া, পাটুরিয়া ফেরিঘাটে দক্ষিণাঞ্চলের যাত্রীদের উপচে পড়া ভীড়। বিজিবিসহ আইনশৃংখলা বাহিনীর টহলেও জনস্রোত ঠেকানো যাচ্ছে না। যাত্রীর চাপে ছেড়ে গেছে কয়েকটি ফেরি। এদিকে, সড়ক বিকল্প বাহনে ঝুঁকি নিয়ে ছুটছে উত্তরাঞ্চলের যাত্রীরাও।

কোনভাবেই যেন ঠেকানো যাচ্ছে না বাড়িফেরার এই জনস্রোত। ঈদ উপলক্ষ্যে ঘরমুখো দক্ষিণাঞ্চলের যাত্রীদের উপচে পড়া ভীড় পদ্মা পাড়ে।বিজিবিসহ আইনশৃঙখলা বাহিনীর টহল ফাঁকি দিয়ে ঘাটে চলে আসছেন তারা। যাত্রী চাপের মুখে সকালে শিমুলিয়া ঘাট থেকে দুইটি ফেরি ছেড়ে যায়। ফেরিতে লাশবাহী অ্যাম্বুলেন্সের সঙ্গে পার হয়েছেন হাজারো মানুষ।

বেলা বাড়ার সঙ্গে বেড়েছে মানুষের চাপ। পরে আবারো ফেরি ছাড়তে হয়। গাদাগাড়ি করে ঝুকি নিয়ে ওঠেন যাত্রীরা। করোনা সংক্রমণরোধে স্বাস্থ্যবিধি মানার তোয়াক্কাই নেই। এখনও শিমুলিয়া ঘাট এলাকায় হাজার হাজার যাত্রী পারাপারের অপেক্ষায় রয়েছেন।

পাটুরিয়া ফেরি ঘাটেও যাত্রীদের ভীড়। ফেরি ভীড়লেই ঝাঁপ দিয়ে উঠে পড়ছেন যাত্রীরা। সকাল সোয়া ৮টায় দুটি অ্যাম্বুলেন্স,কয়েকটি ছোট গাড়ি ও ঠাসাঠাসি করে ওঠা যাত্রী নিয়ে একটি ফেরি দৌলতদিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়।

অন্যদিকে, উত্তরবঙ্গগামী যাত্রীদের চাপ বেড়েছে ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে। নিষেধাজ্ঞা অমান্য করে চলা দূরপাল্লার বাসগুলোকে সেতুর আগেই থামিয়ে দিচ্ছে পুলিশ। এছাড়া সিএনজি-প্রাইভেটকারসহ অন্যান্য যানবাহনেও স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই  ছুটছেন ঘুরমুখী মানুষ।

ডেস্ক রিপোর্ট/ বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button