বাংলাদেশ

শেখ হাসিনার নেতৃত্বেই সব সংকট কাটিয়ে দেশ স্থিতিশীল : কাদের

বঙ্গবন্ধুর হত্যার পর বাংলাদেশে সবচেয়ে সফল, বিচক্ষণ এবং মানবিক রাজনীতিবিদ শেখ হাসিনা। কঠিন সময় সাহসিকতার সাথে বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে তিনি হয়ে উঠেছেন অপ্রতিরোধ্য রাজনীতিক, চার দশকে দেশের রাজনীতিকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন, বলে মন্তব্য করছেন আওয়ামী লীগ নেতারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা এসব কথা বলেন তারা।

৭৫’এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যার পর, দীর্ঘ নির্বাসন থেকে ১৯৮১ সালে দেশের মাটিতে ফেরেন তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা। কঠিন সময়ে হাল ধরে আওয়ামী লীগকে সুগঠিত করেন তিনি। টানা চার দশক ধরে বাংলাদেশের রাজনীতিকে তিনি নিয়ে গেছেন অন্যন্য উচ্চতায়। জনগণের আস্থা অর্জনের মধ্য দিয়ে শেখ হাসিনা হয়েছেন ৪ বারের প্রধানমন্ত্রী।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের ৪০ বছর উপলক্ষে, রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আলোচনা সভায় আওয়ামী লীগ নেতারা তুলে ধরেন, তার অপ্রতিরোধ্য নেতৃত্বের কথা।

ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের স্বাধীনতার রুপকার বঙ্গবন্ধু আর উন্নয়নের রূপকার শেখ হাসিনা।

মানুষের জীবন ও জীবিকার কথা মাথায় রেখে করোনার সংকটকালেও শেখ হাসিনা দেশকে স্থিতিশীল পর্যায়ে রাখতে পেরেছেন বলে জানান তিনি।

এসময় সকল অপশক্তির যড়যন্ত্র কাটিয়ে শেখ হাসিনা এগিয়ে যাবেন বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ নেতারা।

বাংলাটিভি/ এআর

 

সংশ্লিষ্ট খবর

Back to top button