দেশবাংলা

সারাদেশে নানা আয়োজনে পালিত হয়েছে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস

প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। সারাদেশে নানা আয়োজনে দিবসটি উদযাপন করা হচ্ছে।১৯৮১ সালের এই দিনে দেশের মাটিতে ফিরে আসেন বঙ্গবন্ধু কণ্যা। মুক্তিযুদ্ধের চেতনা পুনরুদ্ধার এবং সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠার অভিযাত্রায়,ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে, ইতিহাসের নতুন নির্মাতার আসনে অধিষ্ঠিত হয়েছেন তিনি।

দিবসটি উপলক্ষে গোপালগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সকালে দলীয় কার্যালয়ে জেলা আওয়ামীলীগের সভাপতি এমদাদুল হক চৌধূরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন,সাধারন সম্পাদক মাহাবুব আলী খান ও পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকুসহ অন্যরা।

ভোলার লালমোহন আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভা ও প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন,ভোলা-৩ আস‌নের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন।

রাজশাহীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হচ্ছে। সকালে মহানগরীর দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন, নেতা-কর্মীরা। এসময় সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ফরিদপুরের নগরকান্দা উপজেলা যুবলীগের উদ্যোগে, বঙ্গবন্ধুর প্রকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর উপজেলা যুবলীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে কেক কাটা হয়। অনুষ্ঠানে,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মিয়া ও যুবলীগ নেতা ইমাম উল ইসলামসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে পাবনার ঈশ্বরদীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা চেয়ারম্যান নায়েব আলী বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন,বঙ্গবন্ধু হত্যা মামলার আইনজীবি রবিউল আলম বুদু এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল কায়েসসহ অন্যরা

প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে টঙ্গীতে স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে, আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দুপুরে টঙ্গী ডেফোডিল স্কুল অডিটোরিয়মে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি রোটারিয়ান মোঃ মোয়াজ্জেম হোসেন। উপস্থিত ছিলেন,মহানগর আওয়ামী মৎস্যজীবী লীগের যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম ডালিম ও স্বেচ্ছাসেবকলীগ নেতা শিবলু আহমেদসহ অনেকে। এছাড়াও সারাদেশের জেলা উপজেলায় নানা আয়োজনে দিবসটি পালিত হচ্ছে।

ডেস্ক রিপোর্ট/ বাংলা টিভি/এস

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button