বাংলাদেশজনদুর্ভোগ

দেশে করোনায় একদিনে ৩০ জনের মৃত্যু, শনাক্ত ১,২৭২

গতে একদিনে করোনায় আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু,এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা ১২ হাজার ২১১ জন।বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ২৭২ জন, যা গত কয়েক দিনের তুলনায় অনেক বেশি।এ নিয়ে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ৮২ হাজার ১২৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১১৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন সাত লাখ ২৪ হাজার ২০৯ জন।

১৭ হাজার নমুনা পরীক্ষা করা হয়েছে, নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৭ দশমিক ৫৫ শতাংশ,এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩০ জনের মধ্যে পুরুষ ১৪ জন ও নারী ১৬ জন। করোনা আক্রান্ত হয়ে দেশে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন আট হাজার ৮৩৪ জন, আর নারী তিন হাজার ৩৭৭ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩০ জনের বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব রয়েছেন ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয় জন, আর ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে অধিদফতর জানিয়েছে, মৃত ৩০ জনের তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১৫ জন, চট্টগ্রাম বিভাগের আট জন, রাজশাহী, সিলেট ও ময়মনসিংহ বিভাগের দুই জন করে, আর রংপুর বিভাগের একজন।

৩০ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৮ জন, বেসরকারি হাসপাতালে ১০ জন, আর বাড়িতে দুই জন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button