বাংলাদেশদেশবাংলা

রংপুরে ক্যান্সার হাসপাতাল নির্মাণের কার্যক্রম শুরু করলেন বাণিজ্যমন্ত্রী

রংপুরে অপু মুনশি ফাউন্ডেশন চেরিটেবল ক্যান্সার হাসপাতালের কার্যক্রম শুরু করলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। রংপুরে ১৮৬.২৫ শতাংশ জমির উপর এ হাসপাতাল নির্মাণ করা হচ্ছে। অপু মুনশি মেমোরিয়াল ট্রাষ্ট এ হাসপাতালটি নির্মাণ করছে।

তিনি ক্যান্সার হাসপাতাল নির্মাণের জন্য জমি ক্রয়ের বায়না পত্রের অর্থ হস্তান্তর করেন। উত্তরাঞ্চলের মানুষের ক্যানসার চিকিৎসা সেবা প্রদানের জন্য একটি ক্যান্সার হাসপাতাল গড়ে তোলার স্বপ্ন দেখছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

আজ তাঁর লালিত স্বপ্ন অপু মুনশি মেমোরিয়াল ট্রাষ্ট এর মাধ্যমে বাস্তবায়ন করা হচ্ছে। বাণিজ্যমন্ত্রী আজ বৃহস্পতিবার নিজ নির্বাচনী এলাকা রংপুর-৪ এর কাউনিয়া উপজেলার হতদরিদ্র মানুষের মাঝে বস্ত্র, খাদ্য সামগ্রী ও মাস্ক বিতরণ করার সময় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়ন এখন দৃশ্যমান। ইতোমধ্যে এ কাউনিয়া উপজেলার প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত রাস্ত-ঘাট, শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ এ এলাকার ব্যাপক উন্নয়ন করা হয়েছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, সারা বিশ্বের মতো আমাদের দেশেও করোনা মহামারি চলছে। করোনা মহামারি রোধে সঠিক ভাবে মাস্ক পড়তে হবে, শারীরিক দুরত্ব বজায় রাখতে হবে এবং স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানতে হবে। জনসাধারণকে সচেতন করতে মসজিদে ইমামগণকেও দায়িত্ব পালন করতে হবে। অন্যান্য ধর্মীয় উপাসনালয়েও মানুষকে সচেতন করতে হবে। করোনার ভয়াবহতা ও নিরাপদ থাকার উপায় সবাইকে জানাতে হবে।

রংপুর জেলার কাউনিয়া উপজেলার হারাগাছ ইউনিয়ন এ অসহায় পরিবার এবং গৃহহীনদের জন্য ৪০০ ঘর এবং পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়নে ১৪০০ পরিবারের ঘর নির্মাণের কাজ উদ্বোধন করে বাণিজ্যমন্ত্রী বলেন, “আপনারা প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। তিনি সারা দেশের গৃহহীন পরিবারের জন্য যে কাজ শুরু করেছেন তা যেন সফল হয়। আসুন আমরা অসহায়দের পাশে দাঁড়াই।”

বাণিজ্য মন্ত্রী তাঁর নিজ নির্বাচনী এলাকা কাউনিয়া উপজেলার প্রত্যেকটি ইউনিয়ন ঘুরে ঘুরে দেখেন এবং হতদরিদ্র মানুষের মাঝে শাড়ি, লুঙ্গি, খাদ্য সামগ্রী ও মাস্ক বিতরণ করেন। এছাড়াও উপজেলার ইমাম ও মোয়াজ্জিনগণের হাতে পাঞ্জাবি উপহারস্বরূপ তুলে দেন। এসময় কাউনিয়া উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীরা বাণিজ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন। বিকেলে কাউনিয়া উপজেলা পরিষদে উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারি এবং দলীয় নেতাকর্মীদের সাথে ঈদ উল ফিতরের শুভেচ্ছা বিনিময় করেন এবং করোনাকালীন সচেতনা বৃদ্ধির বিষয়ে মতবিনিময় করেন।

বাংলাটিভি/ এআর

সংশ্লিষ্ট খবর

Back to top button