দেশবাংলাঅপরাধআইন-বিচার

মোহাম্মদপুরে ইয়াবাসহ ২ মাদককারবারী আটক

রাজধানীর মোহাম্মদপুর এলাকা হতে পাকস্থলীর অভ্যন্তরে বহন করে আনা ৫,৫৫০ ইয়াবাসহ ২ মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-২।

র‌্যাব-২ এর আভিযানিক দল র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে, রাজধানী মোহাম্মদপুর এলাকায় মাদকের একটি বড় চালান হস্তান্তর হবে। এ প্রেক্ষিতে, আভিযানিক দলটি ১৮ মে ২০২১ইং তারিখ ১৮১৫ ঘটিকায় মোহাম্মদপুর থানাধীন কলেজ গেট, মুক্তিযোদ্ধা টাওয়ার এলাকায় অবস্থান নেয় এবং সেখান থেকে সন্দেহভাজন মাদক কারবারী চক্রের দুইজন সদস্যঃ ক। মোঃ মামুন মল্লিক (৩৮), পিতা- মোঃ মৃত সালাম মল্লিক, পিরোজপুর এবং খ। দীপ্ত হালদারদীপ (২৫), পিতা- দীপক হালদার, পিরোজপুর’দ্বয়কে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে কোনরূপ মাদকদ্রব্য বহনের বিষয়টি অস্বীকার করলেও তাদের অভিব্যক্তি ও আচার-আচরণ সন্দেহ জনক হওয়ায় অধিকতর জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, আইন-শৃখলা বাহিনীর নজর এড়াতে তারা বাহ্যিকভাবে মাদক বহন না করে বিশেষ কায়দায় ছোট পলিথিনের পুটুলী তৈরি করে মুখ দিয়ে গিলে পাকস্থলীতে ইয়াবা বহন করছে। এমতাবস্থায় উভয় আসামীকে জরুরী ভিত্তিতে নিকটবর্তী শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারী বিভাগে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক এক্সরে করে তাদের পেটের অভ্যন্তরে বাহ্যিক বস্তুর অস্তিত্ব নির্ণয় করেন। এই প্রেক্ষিতে কর্তব্যরত চিকিৎসকের চিকিৎসা ব্যবস্থাপত্র ও পরামর্শ অনুযায়ী উভয়’কে ১৮ মে ২০২১ তারিখ ১৮৪৫ ঘটিকা হতে ১৯ মে ২০২১ তারিখ ১৯০০ ঘটিকা পর্যন্ত জরুরী বিভাগের তত্ত্বাবধানে পর্যায়ক্রমে পায়ু পথ দিয়ে আসামী মোঃ মামুন মল্লিক এর পেট থেকে ৭৫টি ক্যাপসুল সাদৃশ্য পুটুলী এবং আসামী দীপ্ত হালদারদীপ এর পেট থেকে ৩৫টি পুটুলী বের করা হয়। উভয় আসামীর উদরাভ্যন্তর হতে নির্গত ১১০টি পুটুলী হতে সর্বমোট ৫৫৫০ পিস ইয়াবা পাওয়া যায়।

আসামীদ্বয় পরবর্তীকালে জিজ্ঞাসাবাদে আরো জানায় যে, তারা পারস্পারিক যোগশাজোসে দীর্ঘদিন ধরেই সীমান্তবর্তী জেলা সমূহ থেকে মাদক পরিবহন করে নিয়ে আসছে এবং রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করছে। মাদক পরিবহণের ক্ষেত্রে প্রায়শঃই আইন-শৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে তারা নিত্য নতুন পদ্ধতি অবলম্বন করতো। সম্প্রতিকালে মহাসড়কে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারী ও তল্লাশী বেড়ে যাওয়ায় তাদের দৃষ্টি এড়াতে তারা ঝুঁকিপূর্ণভাবে ইয়াবাপূর্ণ ক্যাপসুল তৈরী করতঃ গলধঃকরণ করে পাকস্থলীর অভ্যন্তরে লুকিয়ে পরিবহন করছিল।

ধৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে এবং তাদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যহত থাকবে।

বাংলাটিভি/এস

সংশ্লিষ্ট খবর

Back to top button