বাংলাদেশআওয়ামী লীগরাজনীতি

রোজিনা ইসলামের জামিন প্রমাণ করে আদালত স্বাধীন

সাংবাদিক রোজিনা ইসলামের জামিন পাওয়ার মধ্য দিয়ে প্রমাণ হয়েছে, আদালত সম্পূর্ণ স্বাধীন এবং সরকার এতে কোনো হস্তক্ষেপ করেনি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার জাতিসংঘ গ্লোবাল রোড সেফটি উইক উপলক্ষে আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় এ কথা বলেন ওবায়দুল কাদের। এ মন্ত্রী তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সভায় যুক্ত হন।

শেখ হাসিনার সরকার সাংবাদিক বান্ধব সরকার উল্লেখ করে এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘এ দেশের সাংবাদিক ও সংবাদপত্র শিল্পের জন্য সরকার যা করেছে, ৭৫ পরবর্তীকালে আর কোনো সরকার কার্যত কিছুই করেনি।রোজিনা ইসলাম ইস্যুতে সাংবাদিকদের জন্য যারা মায়াকান্না করছে, সেই বিএনপি ক্ষমতায় থাকাকালে সাংবাদিকদের বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী মামলা করেছিল।

এদিকে, আগামীকাল সোমবার থেকে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন খালি রেখে এবং সমন্বিত ভাড়ায় দূরপাল্লার গণপরিবহণ চলাচল করবে বলে মন্ত্রিপরিষদের জারি করা প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

গণপরিবহণ চালু করার আগে অবশ্যই গাড়িকে জীবাণুমুক্ত করার নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘যাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। এ বিষয়ে যাত্রীসাধারণ ও পরিবহণ মালিক-শ্রমিকদের সহযোগিতার জন্য আহ্বান জানান তিনি।

সেতুমন্ত্রী আরও বলেন, ‘যত বড় বড় মেগা প্রকল্প এবং সড়ক চার, ছয়, আট লেন হোক না কেন, সড়ক ও পরিবহণে নিরাপত্তা ফিরে না এলে জনগণ এর সুফল পাবে না। সড়কে নিরাপত্তা ফিরিয়ে আনাই হচ্ছে এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

বাংলাটিভি/এস

সংশ্লিষ্ট খবর

Back to top button