বাংলাদেশপ্রধানমন্ত্রী

দুর্যোগ মোকাবেলায় সকল প্রস্তুতি রয়েছে: প্রধানমন্ত্রী

যেকোন দুর্যোগের ক্ষয়ক্ষতি মোকাবেলায় সরকারের সার্বিক প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস, বজ্রপাত, বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ থেকে দেশের মানুষকে রক্ষায় সরকার দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে কাজ করছে বলেও জানান তিনি। মুজিববর্ষ উপলক্ষে দেশজুড়ে ২২৫টি ঘূর্ণিঝড় ও বন্যা আশ্রয়কেন্দ্র উদ্বোধন ও বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

মুজিববর্ষ উপলক্ষে দেশজুড়ে ১১০টি বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রসহ ৩০টি বন্যা আশ্রয় কেন্দ্র, ৩০টি জেলা ত্রাণ গুদাম ও দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য কেন্দ্র, ৫টি মুজিব কিল্লা উদ্বোধন এবং ৫০টি মুজিব কিল্লার ভিত্তি স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, শুধু সরকারে নয়, বিরোধীদলে থাকার সময়ও জনগণের কল্যাণে কাজ করে গেছে আওয়ামী লীগ। এসময় আসন্ন ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি মোকাবেলায় সরকারের সার্বিক প্রস্তুতির কথা তুলে ধরেন শেখ হাসিনা।

তিনি বলেন, বৈশ্বিক দুর্যোগ মোকাবেলায় সমন্নিত উদ্যোগ গ্রহণের জন্য জোরালো ভূমিকার রাখছে রাখছে তার সরকার।

করোনাকালে সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান প্রধানমন্ত্রী।দেশ এগিয়ে নিতে যুবসমাজকে নিজেদের কর্মসংস্থান সৃষ্টির ওপর জোর দেন সরকারপ্রধান।

বাংলাটিভি/এস

সংশ্লিষ্ট খবর

Back to top button