বাংলাদেশআওয়ামী লীগরাজনীতি

কোন বাংলাদেশী ইসরাইলে গেলে শাস্তি পেতে হবে

ইসরায়েলকে দেশ হিসেবে স্বীকার করে না বাংলাদেশ, তাই সে দেশে কোনো বাংলাদেশি গেলে শাস্তি পেতে হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ফিলিস্তিনের রাষ্ট্রদূতের কাছে মেডিকেল সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে এ কথা জানান তিনি। এসময় ফিলস্তিনের পাশে থাকার জন্য বাংলাদেশের সরকার ও জনগণকে ধন্যবাদ জানান রাষ্ট্রদূত এস ওয়াই রামাদান।

সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ফিলিস্তিনকে সহায়তাস্বরূপ ৪০ লাখ টাকা মূল্যের মেডিকেল সামগ্রী দেশটির রাষ্ট্রদূত এস ওয়াই রামাদানের কাছে হস্তান্তর করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সম্প্রতি ইসরায়েলের হামলায় ফিলিস্তিনের ক্ষতিগ্রস্ত নাগরিকদের এসব সামগ্রী সরবরাহ করা হবে।

এসময় ফিলস্তিনের পাশে থাকার জন্য বাংলাদেশের সরকার ও জনগণকে ধন্যবাদ জানান রাষ্ট্রদূত এস ওয়াই রামাদান।পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বলেন, ফিলিস্তিন নীতিতে আমাদের অবস্থান পরিবর্তন হয়নি। বাংলাদেশের কোনো কোনো গণমাধ্যম পাসপোর্ট সংশোধন নিয়ে বিভ্রান্তি তৈরি করেছে।

আব্দুল মোমেন আরও জানান, বাংলাদেশ ইসরায়েলকে স্বীকারই করে না; তাই সে দেশে কারও যাওয়ার অনুমতি নেই।এছাড়া গাজায় ক্ষতিগ্রস্তদের সহায়তার লক্ষ্যে জর্ডানে আম্মানের বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ফিলিস্তিনকে ৫০ হাজার মার্কিন ডলার সহায়তা দেওয়া হবে বলে জানা গেছে।

বাংলাটিভি/ এস

সংশ্লিষ্ট খবর

Back to top button