বাংলাদেশসরকার

ইয়াসের সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় সরকার আগেভাগেই সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে

সুপার সাইক্লোন ইয়াসের সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় সরকার আগেভাগেই সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সকালে সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

এসময়, দেশে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার উর্ধ্বগতি লক্ষ্য করা যাচ্ছে এবং এর মধ্যে ব্লাক ফাঙ্গাস নতুন আতংক ও উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন এখনও স্বাস্থ্যবিধি ও মাস্ক পরার ক্ষেত্রে উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে, এই মূহুর্তে সবার সচেতন হওয়াটা জরুরি।

সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগ দলীয়ভাবে নিয়ন্ত্রণ কক্ষ চালুসহ উপকূলীয় এলাকার জনসাধারণকে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসতে প্রশাসনকে সহযোগিতা করছে।

এ সময় তিনি আরো বলেন, উপকূলীয় এলাকায় মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়ার বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিবৃতিকে উদ্দেশ্যে করে ওবায়দুল কাদের বলেন, ‘তার বিবৃতির আগেই সরকার প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রেখেছেন। লিপ সার্ভিস নয়, দুর্যোগ দুর্বিপাকে সবার আগে মানুষের পাশে দাঁড়ানোই আওয়ামী লীগের সংস্কৃতি ও ঐতিহ্য।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ সম্প্রদায়ের মানুষদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button