বাংলাদেশপ্রধানমন্ত্রী

প্রযুক্তি ব্যবহার করে ডাকসেবার পরিধি বাড়াতে হবে

জেলা-উপজেলা থেকে শুরু করে ইউনিয়ন পর্যায় পর্যন্ত, পচনশীল পণ্য পৌঁছে দিতে  ডাক বিভাগকে ‘কুলিং সিস্টেম’ চালুর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর আগারগাঁওয়ে ডাক বিভাগের নবনির্মিত সদরদপ্তর ‘ডাক ভবন’ উদ্বোধন করে আধুনিক প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে, ডাক সেবার পরিধি বাড়ানোর কথা বলেন তিনি। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত অপর অনুষ্ঠানে সরকারপ্রধান জানান, পুরো বাংলাদেশকে রেলসেবার আওতায় আনা হচ্ছে।


ডাক বাক্সের আদলে, রাজধানীর আগারগাঁওয়ে প্রায় ৯১ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত ১৪ তলা বিশিষ্ট ডাক বিভাগের নতুন সদর দপ্তর ‘ডাক ভবন’এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত অনুষ্ঠানে এ উপলক্ষে একটি বিশেষ স্মারক ডাকটিকিটও অবমুক্ত করেন প্রধানমন্ত্রী।

সরকার গঠনের পর ডাক বিভাগের উন্নয়নে নেয়া সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে এসময় শেখ হাসিনা বলেন, আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ডাক বিভাগের সেবাকে জনগণের দোরগোড়ায় নিয়ে যেতে হবে।

পরে আরেক অনুষ্ঠানে যুক্ত হয়ে, প্রধানমন্ত্রী ফরিদপুরের মধুখালী থেকে মাগুরা পর্যন্ত রেললাইন নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং চাঁপাইনবাবগঞ্জ থেকে ম্যাংগো স্পেশাল ট্রেনের উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ কিভাবে উন্নত হবে সেটিকেই সরকার বেশি গুরুত্ব দেয়।

সরকার প্রধান আরও বলেন, চাঁপাইনবাবগঞ্জের সুমিষ্ট আমের স্বাদ যেন সারাদেশের মানুষ নিতে পারে, পাশাপাশি ওই অঞ্চলের আমচাষীরা যাতে সরাসরি আর্থিকভাবে উপকৃত হয়- সেজন্যই ম্যাংগো স্পেশাল ট্রেন চালু করা হয়েছে।

বাংলাটিভি/ এস

সংশ্লিষ্ট খবর

Back to top button