আন্তর্জাতিকদুর্ঘটনা

পাকিস্তানে যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩২, আহত অর্ধশতাধিক

পাকিস্তানে যাত্রীবাহী দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ৩২ জন নিহত হয়েছে। আহত  হয়েছেন আরো অন্তত অর্ধশতাধিক যাত্রী।

সংবাদ মাধ্যম ডন জানায়, সিন্ধু প্রদেশের ঘোটকি জেলায় ধারকি এলাকায় আজ সোমবার সকালে এ দুর্ঘটনা ঘটে। ট্রেন দুটির মধ্যে একটি মিল্লাত এক্সপ্রেস, যা করাচি থেকে সারগোদা যাচ্ছিল। অন্যটি স্যার সৈয়দ এক্সপ্রেস যা রাওয়ালপিন্ডি থেকে আসছিলো।

সংঘর্ষে মিল্লাত এক্সপ্রেসটি দুর্ঘটনায় রেললাইন থেকে ছিটকে যায়। উল্টে পড়া ট্রেনের বগি উদ্ধারে কাজ করছে রেলওয়ে কর্মীরা। আহতদের স্থানীয় সরকারী হাসপাতালে নেওয়া হয়েছে।

ঘটনার পরপর ঘোটকি, দারকি, ওবারো ও মিরপুর মাথেলো এলাকায় হাসপাতালগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে এবং সব চিকিৎসক ও চিকিৎসা কর্মীদের দায়িত্বে ফেরার জন্য ডেকে পাঠানো হয়েছে।

ঘোটকির ডেপুটি কমিশনার (ডিসি) উসমান আব্দুল্লাহ বলেন, এ ঘটনায় অন্তত ৩০ জন নিহত ও আরও ৫০ জন আহত হয়েছেন।

উল্টে পড়া বগিগুলো থেকে লোকজনকে উদ্ধারে বেগ পেতে হচ্ছে এবং মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলে জানান তিনি।এ ঘটনায় ১৩ থেকে ১৪টি বগি লাইনচ্যুত হয়েছে আর ছয় থেকে আটটি বগি ‘পুরোপুরি ধ্বংস’ হয়ে গেছে।

এখনো আটকা পড়ে থাকা লোকজনকে বের করে আনা উদ্ধারকারী কর্মকর্তাদের জন্য ‘চ্যালেঞ্জ’ হয়ে দাঁড়িয়েছে বলে জানান তিনি।

রোহরি থেকে একটি রিলিফ ট্রেন রওনা হয়েছে এবং স্থানীয় প্রশাসন ও উদ্ধারকারী দলগুলো দুর্ঘটনাস্থলে উপস্থিত আছে বলেও জানানো হয়।

হতাহতের ঘটনায় শোক জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। দুর্ঘটনায় কারণ খুঁজে বের করতে তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি।

বাংলাটিভি/এস

সংশ্লিষ্ট খবর

Back to top button