বাংলাদেশস্বাস্থ্য

ফাইজারের টিকা নিবন্ধনের সিরিয়াল অনুযায়ীই দেয়া হবে

ফাইজারের টিকা দেশে আসলে নিবন্ধনের সিরিয়াল অনুযায়ীই দেয়া হবে,বিশেষ কোনো ব্যক্তিকে দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (৭ জুন) বিকেলে রাজধানীর বিসিপিএস অডিটোরিয়ামে জাতীয় ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

করোনার দ্বিতীয় ঢেউয়ে বাংলাদেশের অবস্থান অনেকটাই ভালো। আমরা আমাদের অবস্থান ধরে রাখতে পেরেছি। ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ রেখেছি। সীমান্ত এলাকাগুলোতে পর্যাপ্ত চিকিৎসাসেবার ব্যবস্থা করেছি।

করোনা আক্রান্ত হয়ে যারা হাসপাতালে ভর্তি হচ্ছেন তাদের চিকিৎসার জন্য সরকারের ১৫ হাজার টাকা খরচ হচ্ছে। যারা আইসিইউতে থাকছেন তাদের জন্য ব্যয় ৫০ হাজার টাকা।

সারাদেশে ২ কোটি ২২ লাখ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সী সব শিশুকে একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়। ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এসময় আরো বক্তব্য দেন স্বাস্থ্য সচিব লোকমান হোসেন মিয়া, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাস্থ্য অধিপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি এম ইকবাল আর্সলান ও মহাসচিব এম এ আজিজ প্রমুখ

বাংলাটিভি/এস

সংশ্লিষ্ট খবর

Back to top button