বাংলাদেশজনদুর্ভোগস্বাস্থ্য

দেশে করোনায় একদিনে ৩০ জনের মৃত্যু, শনাক্ত ১,৯৭০

দেশে এক দিনে আরও ১ হাজার ৯৭০ জনের মধ্যে করোনাভাইরাসে সংক্রমণ ধরা পড়েছে, আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরও ৩০ জনের। বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সোমবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৮ লাখ ১২ হাজার ৯৬০ জন হয়েছে। আর করোনাভাইরাসে মৃতের মোট সংখ্যা বেড়ে হয়েছে ১২ হাজার ৮৬৯ জন। রোববার ১ হাজার ৬৭৬ রোগী শনাক্ত এবং ৩৮ জনের মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৯১৮ জন সুস্থ হয়ে উঠেছেন। তাদের নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৩ হাজার ২৪০ জন।১৭ হাজার ৬৬৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১১ দশমিক ৪৭ শতাংশ।

এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৪০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৫ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ।

গত এক দিনে যারা মারা গেছেন, তাদের ১৯ জন পুরুষ আর নারী ১১ জন। তাদের মধ্যে ২২ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ২ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ৪১ থেকে ৫০ বছর এবং ৩ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছিল

বাংলাটিভি/এস

সংশ্লিষ্ট খবর

Back to top button