বাংলাদেশপ্রধানমন্ত্রী

৫০টি মডেল মসজিদ ও ইসলামী কেন্দ্র উদ্বোধন

মুষ্টিমেয় লোকের কর্মকান্ডের জন্য ধর্মের পবিত্রতা নষ্ট হচ্ছে।  ধর্মকে ব্যবহার করে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ মোটেও কাম্য নয়- বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের বিভিন্ন জায়গায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, মডেল মসজিদগুলো থেকে ইসলামের সঠিক মর্মবাণী প্রচার করতে হবে। এছাড়া সামাজিক কমিটির মাধ্য যুবসমাজকে সোচ্চার করে তুলতে হবে মাদক, সন্ত্রাস, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে।

ইসলামের প্রচার-প্রসার এবং মসজিদকে জ্ঞান চর্চা কেন্দ্র হিসেবে গড়ে তুলতে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে সরকার। সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে, প্রকল্পের আওতায় প্রথম ধাপে নির্মিত ৫০টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রী বলেন, মুষ্টিমেয় কিছু লোক ধর্মকে ব্যবহার করে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ সৃষ্টি করেছে যা মোটেও কাম্য নয়।


প্রধানমন্ত্রী আরও বলেন, সামাজিক কমিটি করে যুবসমাজকে মাদক, সন্ত্রাস, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে মানুষকে সোচ্চার করে তুলতে হবে। মডেল মসজিদগুলো থেকে ইসলামের সঠিক মর্মবাণী প্রচার করতে হবে।

অনুষ্ঠানে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তন থেকে সংযুক্ত হয়ে ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেন, বিশ্বে এই প্রথম কোনও দেশের সরকারপ্রধান একসঙ্গে এতোগুলো মসজিদ নির্মাণ করছে। এটি একটি অনন্য এবং যুগান্তকারী পদক্ষেপ।

বাংলাটিভি/ এস

সংশ্লিষ্ট খবর

Back to top button