বাংলাদেশবিএনপিরাজনীতি

রাজনৈতিকভাবে টিকে থাকতে গণতন্ত্রের পথে চলার আহবান ফখরুলের

আওয়ামী লীগকে ক্ষমতায় ধরে রাখতে সাহায্য করায় পুলিশকে নির্বাচনী পদক দেয়া হচ্ছে, বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসময় রাজনৈতিকভাবে টিকে থাকতে সরকারকে গণতন্ত্রের পথে চলার আহ্বান জানান বিএনপি মহাসচিব। শান্তিপুর্ণ উপায়ে ক্ষমতা হস্তান্তরের পথ রুদ্ধ না করতেও সরকারের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল।

শুক্রবার (১১ জুন) দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন,করোনা মোকাবিলায় সব ক্ষেত্রে ব্যর্থ হয়ে আওয়ামী সরকার আরো বেশি আগ্রাসী পথ অবলম্বন করে বিরোধী দলকে দমন করার অপচেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, সরকারের ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে কেউ যাতে মুখ খুলতে না পারে সেজন্যই রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সাধারণ মানুষের ওপর নির্যাতন চালানোকে লক্ষ্য হিসেবে ধরে নিয়েছে সরকার। নির্যাতন-নিপীড়ন, গুম-খুন ইত্যাদি অপকর্মের মাধ্যমে দেশকে এক ভয়াবহ অরাজকতার দিকে ঠেলে দিয়েছে তারা। এর মাধ্যমে দেশকে তারা কর্তৃত্ববাদী রাষ্ট্রে পরিণত করেছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, হেফাজতে ইসলাম বা তাদের কোনো কর্মসূচির সঙ্গে বিএনপি ও এর সহযোগী সংগঠনের কোনো সম্পর্ক না থাকলেও উদ্দেশ্যপ্রণোদিতভাবে হেফাজত সংশ্লিষ্ট মামলাতেও বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নাম জড়িয়ে তাদের গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে।

মহাসচিব মির্জা ফখরুল অবিলম্বে নিপুণ রায় চৌধুরী, আসলাম চৌধুরীসহ দেশব্যাপী গ্রেফতারকৃত বিএনপি এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের আহ্বান জানান।

বাংলাটিভি/এস

সংশ্লিষ্ট খবর

Back to top button