বাংলাদেশপ্রধানমন্ত্রী

সঠিক পদক্ষেপের ফলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: প্রধানমন্ত্রী

সঠিক পদক্ষেপের ফলেই বাংলাদেশ খাদ্যে সয়ংসম্পূর্ণ; গবেষণার মাধ্যমে সরকার ৮০ হাজার হেক্টর পতিত জমি চাষাবাদের আওতায় আনতে সক্ষম হয়েছে, বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার প্রদান অনুষ্ঠানে, তিনি এসব কথা বলেন। এছাড়া দেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায়, জনসাধারণকে আরো সতর্ক হওয়ার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

সকালে গণভবন থেকে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ১৪২৪’ প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এসময় প্রধানমন্ত্রী বলেন, যেসব এলাকায় আগে কোন ফসলই হতো না, এখন সেই সব এলাকাতেও এখন নানা ধরনের ফসল উৎপাদন করা সম্ভব হচ্ছে। গবেষকদের সফল গবেষণার ফলেই, সরকার সারাদেশে ৮০ হাজার হেক্টর পতিত জমি চাষাবাদের আওতায় আনতে সক্ষম হয়েছে।
করোনা মোকাবিলায় ও অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখতে সরকারের বিভিন্ন পদক্ষেপের কথাও তুলে ধরেন শেখ হাসিনা। ভাইরাসে আক্রান্ত ও মৃত্যু বেড়ে যাওয়ায়, সবাইকে আরো সতর্ক হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এর আগে, কৃষিক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে ৩২ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার বিতরণ করা হয়। প্রধানমন্ত্রীর পক্ষে পুরস্কার তুলে দেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

বাংলাটিভি/ এস

সংশ্লিষ্ট খবর

Back to top button