বাংলাদেশপ্রধানমন্ত্রীসরকার

টিকা নিয়ে সংকট কেটে গেছে, জুলাইয়েই শুরু হবে গণ টিকাদান: সংসদে প্রধানমন্ত্রী

করোনা মহামারী প্রতিরোধে দেশের সকল নাগরিককে টিকা দিতে যতো টাকাই লাগুক, সরকার সে ব্যবস্থা করবে- বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জুলাই মাস থেকে আরও টিকা আসবে, তখন ব্যাপকভাবে ভ্যাকসিন দেওয়া শুরু হবে বলে জানান তিনি। জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২১-২২ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায়, প্রধানমন্ত্রী এসব কথা বলেন। এসময় মানুষের জীবন-জীবিকার সুরক্ষা এবং অর্থনীতি পুনরুদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের কথাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হওয়া জাতীয় সংসদ অধিবেশনে, প্রস্তাবিত ২০২১-২২ অর্থবছরের বাজেটের ওপর আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনায় অংশ নিয়ে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, করোনার ভ্যাকসিনের সংকট কেটে গেছে, জুলাই থেকেই আবারও শুরু হবে গণটিকা দান।

শেখ হাসিনা বলেন, এই সংকটকালেও সরকার মানুষের পাশে আছে এবং সবসময় থাকবে। মানুষের জীবন-জীবিকা রক্ষা ও অর্থনীতির পুনরুদ্ধারে প্রয়োজনীয় সব পদক্ষেপ নেয়ার কথা জানান সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে আর জানান, ৮০ শতাংশ মানুষকেই ভ্যাকসিনেশনের আওতায় নিয়ে আসা হবে। টিকাদানের মাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠানও দ্রুত খুলে দেওয়ার চেষ্টা করছে সরকার।

বাংলাটিভি/ এআর

সংশ্লিষ্ট খবর

Back to top button