বাংলাদেশসরকার

অবকাঠামো,সুপেয় পানি ও পয়ঃনিষ্কাশনে বিনিয়োগের আগ্রহ ইতালির

গ্রামীণ অবকাঠামো নির্মাণ ও যোগাযোগ ব্যবস্থা, সুপেয় পানি সরবরাহ এবং পয়ঃনিষ্কাশনে বাংলাদেশে দুই’শ মিলিয়ন ইউরো বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে ইতালি।

রবিবার ১১ জুলাই স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত Enrico Nunziata সৌজন্য সাক্ষাৎকালে এ আগ্রহের কথা ব্যক্ত করেন। স্থানীয় সরকার মন্ত্রী এসব খাতে বিনিয়োগে দেশটির আগ্রহের জন্য সে দেশের সরকারকে ধন্যবাদ জানান।

সাক্ষাৎকালে মন্ত্রী রাষ্ট্রদূতকে বলেন, শহরের সকল সুযোগ-সুবিধা প্রত্যন্ত গ্রামে পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘আমার গ্রাম আমার শহর’ দর্শন বাস্তবায়নে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে সরকার। এই খাতে সহযোগিতার জন্য ইতালির সরকারের প্রতি আহবান জানান তিনি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। অবকাঠামো ও যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্যসহ বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত-সমৃদ্ধ দেশে রুপান্তরিত করতে নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

দুই দেশের মধ্যকার দ্বিপাক্ষিক ও অর্থনৈতিক সম্পর্ক বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে মন্ত্রী আশা প্রকাশ করে বলেন বাংলাদেশ-ইতালির সম্পর্ক ভবিষ্যতে নতুন মাত্রা পাবে এবং আরো সুদৃঢ় হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রদূত Enrico Nunziata বলেন, তাঁর সুযোগ্য কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন অগ্রযাত্রায় অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। এসময় বাংলাদেশকে ব্যাপক সম্ভাবনাময় দেশ হিসেবেও উল্লেখ করেন তিনি।

বাংলাটিভি/এস

সংশ্লিষ্ট খবর

Back to top button