দেশবাংলাবাংলাদেশস্বাস্থ্য

এবার সিটি এলাকাগুলোতে মডার্নার টিকাদান শুরু

সারাদেশে সিটি করপোরেশন এলাকাগুলোতে আজ থেকে মডার্নার কোভিড ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। সকাল থেকেই টিকাদান কেন্দ্রগুলোতে ছিলো সাধারণ মানুষের ভীড়। আবারো ভ্যাকসিন কার্যক্রম শুরু হওয়ায় সন্তোষ জানিয়েছেন টিকাগ্রহীতারা।

গাজীপুর সিটি করপোরেশন শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসাপাতাল কেন্দ্র ভ্যাকসিন প্রয়োগ করা হয়। গাজীপুরে মোট ৬৪ হাজার ৮শ’ডোজ মডার্নার টিকা এসেছে।

নারায়ণগঞ্জ সিটিতে শুরু হয়েছে টিকাদান কার্যক্রম। সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত খানপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে প্রথম দিনে প্রায় ৩শ’ জন টিকা গ্রহণ করেন।

বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ নগরীর কালীবাড়ি রোডস্থ মা ও শিশু কল্যাণ কেন্দ্রে মডার্নার টিকা কার্যক্রমের উদ্বোধন করেন। বরিশাল সিটি কর্পোরেশনের ৬টি টিকাদান কেন্দ্র কার্যক্রম পরিচালনা করা হয়।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে মডার্নার টিকা নিতে হাসপাতালে ভিড় করে নিবন্ধিতরা। এছাড়া পুলিশ লাইন্স হাসপাতাল কেন্দ্রেও চলে টিকাদান।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৩টি টিকাদান কেন্দ্রে নিবন্ধন করেছেন প্রায় ১৬ হাজার মানুষ। টিকাদান শুরু হওয়ায় খুশি তারা।

রংপুর মেডিকেল কলেজ কেন্দ্রে সকাল থেকেই ছিলো টিকা নিতে আগ্রহীদের ভীড়। সিটি কর্পোরেশন এলাকার নিবন্ধিতদেরকে মর্ডানার টিকা দেয়া হচ্ছে। একইসাথে জেলার ৮ উপজেলায় বিভাগের ৫৮ উপজেলায় চলছে সিনোফার্মের টিকাদান কার্যক্রম।

পাবনা জেনারেল হাসপাতাল,পুলিশ হাসপাতালসহ ৩টি উপজেলার মোট ৭টি কেন্দ্রে সিনোফার্মের ভ্যাকসিন টিকা দেয়া হয়। এছাড়া, দেশজুড়ে জেলা-উপজেলা হাসপাতালে চলছে করোনার টিকাদান কার্যক্রম।

বাংলাটিভি/ এস

সংশ্লিষ্ট খবর

Back to top button