বাংলাদেশজনদুর্ভোগ

ত্রাণ সহায়তা দিলো বিসিএস ৯ম ব্যাচ ফোরাম

করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯)-এর বিস্তার রোধকল্পে সার্বিক কার্যাবলী/চলাচলে বিধি-নিষেধ আরোপের নির্দেশনার পরিপ্রেক্ষিতে কর্মহীন দিনমজুর  মানুষের মানবিক সহায়তায় আবারও এগিয়ে এলো বিসিএস ৯ম ব্যাচ ফোরাম ।

১৬ জুলাই শুক্রবার ঢাকার ভাটারা এলাকায় বিসিএস ৯ম ব্যাচ ফোরামের কল্যাণ ফান্ডের আর্থিক সহায়তায় চারশত পরিবারের মাঝে মানবিক সহায়তা হিসেবে চাল, ডাল, তেল, চিনি, আলু, লবণ,সেমাইসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় উপকরণ বিতরণ করা হয় । বিতরণকৃত এসব উপকরণ/সামগ্রীতে চার সদস্য-বিশিষ্ট একটি পরিবারের এক সপ্তাহ চলবে বলে আশা করা হচ্ছে ।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়ার তত্ত্বাবধানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ মোহসীন, পরিকল্পনা বিভাগের সচিব মোহাম্মদ জয়নুল বারীসহ ফোরামের অন্যান্য কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন ।

ত্রাণ বিতরণ শেষে আয়োজিত অনুষ্ঠানে কর্মকর্তাগণ তাঁদের বক্তৃতায় সরকারের পাশাপাশি বেসরকারি বিভিন্ন সংগঠন ও ব্যক্তি উদ্যোগে কর্মহীন মানুষের মানবিক সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান । এছাড়াও ফোরামের নেতৃবৃন্দ কোভিড-১৯  মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানবিক/ সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন ।

উল্লেখ্য, গত বছর ছাড়াও এ বছর ২৪ এপ্রিল ঢাকার ধোলাইপাড় এলাকায় বিসিএস নবম ব্যাচ ফোরামের উদ্যোগে একইভাবে কর্মহীন মানুষের জন্য মানবিক সহায়তা হিসেবে  চারশত পরিবারের মাঝে চাল, ডাল, তেল, চিনি, আলু, লবণ, সেমাইসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় উপকরণ বিতরণ করা হয়েছিল ।

বিসিএস নবম ব্যাচ ফোরামের এসকল মানবিক উদ্যোগ সমাজের সামর্থ্যবান বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ/প্রতিষ্ঠানকে মানবিক সহায়তা কার্যক্রমে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিতে অনুপ্রাণিত করবে বলে আশা করা যায় ।

বাংলাটিভি/ এস

সংশ্লিষ্ট খবর

Back to top button