fbpx
স্বাস্থ্যদেশবাংলাবাংলাদেশ

৫৩ দিনের মধ্যে ২৪ঘন্টায় করোনায় সর্বনিম্ন মৃত্যু

দেশে নভেল করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৫৩ দিন পর সবথেকে কমতির দিকে গেল আজ। করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টার হিসাবে ১১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৫ হাজার ৩৯৯ জনে দাঁড়িয়েছে। এর চেয়ে কম মৃত্যু হয়েছিল গত ৩০ জুন, সেদিন মারা যান ১১৫ জন।

এ ছাড়া দেশে নতুন করে আরও পাঁচ হাজার ৭১৭ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৪ লাখ ৬৭ হাজার ৭১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে আট হাজার ৯৮২ জন। এ নিয়ে দেশে মোট ১৩ লাখ ৭২ হাজার ৮৫৬ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৭৩৩টি ল্যাবে ৩৭ হাজার ৩১৭টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয় ৩৬ হাজার ৭৮৯টি। করোনা শনাক্তের হার ১৫ দশমিক ৫৪ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৬ দশমিক ৯০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় নতুন ১১৭ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৫৩ জন ও নারী ৬৪ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১৬ হাজার ৫৯০ জন ও নারী আট হাজার ৮০৯ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে নয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে নয়জন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে তিনজন।

উল্লেখ্য, ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৪০ জন, চট্টগ্রাম বিভাগে ২৯ জন, রাজশাহী বিভাগে ১০ জন, খুলনা বিভাগে ১১ জন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে ১৩ জন, রংপুর বিভাগে নয়জন ও ময়মনসিংহ বিভাগে চারজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ৯৭ জন, বেসরকারি হাসপাতালে ১৭ জন ও বাসায় তিনজন মারা গেছে।

বাংলাটিভি/নিহান

সংশ্লিষ্ট খবর

Back to top button