বিশ্ববাংলা

ইতালিতে দক্ষ কর্মী নিয়োগের চেষ্টা চলছে

সম্প্রতি সার্বিয়ার সাথে শ্রম চুক্তি নিয়ে আলোচনা হয়েছে বাংলাদেশের। এতে বাংলাদেশের রেমিটেন্স প্রবাহের নতুন দ্বার উন্মোচন হবে। অন্যদিকে, ইতালির সাথে বাংলাদেশের শ্রম চুক্তি হবার কথা থাকলেও তা এখনও সম্ভব হয়নি। তবে, বাংলাদেশের শ্রমিকরা দক্ষ হলে বাংলাদেশের জন্য অনেকটাই সহজ হবে বলে জানান, ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান।

বাংলাদেশের কর্মিদের জন্য নতুন এক দ্বার খুলতে যাচ্ছে ইউরোপের দেশ সার্বিয়া। সম্প্রতি বাংলাদেশ থেকে কর্মী নিয়োগে গভীর আগ্রহ প্রকাশ করেছেন সার্বিয়ার শ্রম, কর্মসংস্থান, প্রবীণ এবং সামাজিক বিষয়ক মন্ত্রী ডা. দারিজা কিসিচ তেপাভেভিচ।

দেশটির শ্রম, কর্মসংস্থান, প্রবীণ এবং সামাজিক বিষয়ক মন্ত্রী ডা. দারিজা কিসিচ তেপাভেভিচের সাথে বেলগ্রেডে তার কার্যালয়ে সাক্ষাৎকালে , ইতালীতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও সার্বিয়ার দায়িত্বপ্রাপ্ত মো. শামীম আহসানকে তিনি এ কথা জানান।

এদিকে, ইতালির সাথে বাংলাদেশের শ্রম চুক্তির কথা থাকলেও এখন পর্যন্ত তা হয়নি। তবে, বাংলাদেশের শ্রমিকদের দক্ষ করে তুললে তা অনেকটাই সহজ হবে বলে জানান, দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত।

দক্ষ কর্মি নিয়োগে ইতালী সরকারের সাথে কর্ম প্রচেষ্টা অব্যাহত আছে বলেও জানান  ইতালীতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button