fbpx
আন্তর্জাতিকঅপরাধআইন-বিচারযুক্তরাজ্য

চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ব্রিটিশ এমপি স্যার ডেভিড এমিস

ছুরিকাঘাতে আহত ব্রিটেনের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির এমপি স্যার ডেভিড এমিস চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।স্যার ডেভিড এমিসকে ছুরিকাঘাত করার ঘটনায় এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার এসেক্সের একটি গীর্জায় প্রার্থনা করতে গিয়েছিলেন এমিস। প্রার্থনা শেষে গীর্জার সামনে দলের নেতা-কর্মী ও সমর্থকদের সঙ্গে কথা বলছিলেন। এসময় ছুরি হাতে তার ওপর ঝাঁপিয়ে পড়ে হামলাকারী। ঘটনাস্থলে উপস্থিত একজন স্থানীয় কাউন্সিলর বলেন, ‘হামলাকারী এমিসকে পর পর কয়েকটি আঘাত করেছে।’

এই ঘটনার কিছু সময় পর, স্থানীয় সময় দুপুর পৌনে ১ টার দিকে সন্দেহভাজন ওই হামলাকারীকে গ্রেপ্তার করা হয়। তবে ওই ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করেনি ব্রিটিশ পুলিশ। ঠিক কী কারণে তার ওপর হামলা হলো- তা এখনও স্পষ্ট হয়নি বলে জানিয়েছেন যুক্তরাজ্যের আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, দুপুর ১২টার সময় তারা খবর পেয়ে ঘটনা স্থলে যায় এবং সেখান থেকে একটি ছুরি উদ্ধার করে। ডেভিড এমিসকে তার নির্বাচনী এলাকায় ছুরিকাঘাত করা হয়। ৬৯ বছর বয়সী স্যার ডেভিড এমিস যুক্তরাজ্যের আইনসভা হাউস অব কমন্সের আইনপ্রণেতা। দেশটির দক্ষিণাঞ্চলীয় জেলা এসেক্সের এমপি তিনি।

বাংলাটিভি/ডেস্ক রিপোর্ট/ এস

সংশ্লিষ্ট খবর

Back to top button