fbpx
দুর্ঘটনাআন্তর্জাতিক

গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে ৯ জনের মৃত্যু

মধ্য আমেরিকার দেশ গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন। গুয়েতেমালার পশ্চিমাঞ্চলে একটি উন্মুক্ত কনসার্ট শেষ হওয়ার পর স্থানটি ছাড়ার সময় এই ঘটনা ঘটে।

জরুরি কর্মীদের বরাত দিয়ে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

স্থানীয় মিডিয়া জানিয়েছে, বৃহস্পতিবার রাজধানী গুয়াতেমালা সিটি থেকে প্রায় ২০০ কিলোমিটার (১২৫ মাইল) পশ্চিমে কোয়েটজালতেনাঙ্গোতে ঐতিহ্যবাহী ‘জেলাফার’ উৎসব চলাকালীন একটি কনসার্টে উপস্থিত হয় হাজারও মানুষ। খোলা আকাশের নিচে আয়োজিত এই কনসার্টটি শেষ হওয়ার পর একসঙ্গে বহু মানুষ সেখান থেকে বের হওয়ার চেষ্টা করলে বিশৃঙ্খলা দেখা দেয় এবং ৯ জন নিহত হয়।

টুইটারে গুয়াতেমালার রেড ক্রসের প্রকাশিত ছবিতে ঘটনাস্থলে আহত ব্যক্তিদের সাহায্য করতে দেখা যায় ফার্স্ট এইড কর্মীদের। স্বেচ্ছাসেবক দমকলকর্মীরা ২০ জনেরও বেশি আহত ব্যক্তিকে উদ্ধার করেছে এবং ঘটনাস্থলে নয় জন মারা গেছে।’

মধ্য আমেরিকার দেশটিতে স্বাধীনতা দিবস উপলক্ষে ঐতিহ্যবাহী ‘জেলাফার’ উৎসব অনুষ্ঠিত হয়ে থাকে বলে স্থানীয় গণমাধ্যম জানিয়েছেকনসার্টে থাকা ন্যান্সি কুইম বার্তাসংস্থা দ্য অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন, কনসার্টে হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button