fbpx
মানবসম্পদ

পাসপোর্ট ও এমআরপি সংশোধনের দাবিতে মাবনবন্ধন

ইতালি ও ফ্রান্স প্রবাসীদের পাসপোর্ট সংশোধন ও এমআরপি সমস্যা সমাধানের দাবিতে, মানববন্ধন করেছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা। সকালে রাজধানীর আগারগাঁওয়ে, বাংলাদেশ পাসপোর্ট অধিদপ্তরের সামনে তারা এ  মানববন্ধন করেন। এ সময় পাসপোর্ট জটিলতা নিরসনে সরকারের হস্তক্ষেপ চেয়ে তারা বলেন, জটিলতা নিরসনে অবিলম্বে কারযকর ব্যবস্থা নেয়া না হলে, কঠোর আন্দোলনে যাবেন তারা।

দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট জটিলতা এবং এম আরপি সমস্যায় ভূগছেন, ইতালী ও ফ্রান্স প্রবাসীরা । সমস্যা নিরসনের দাবীতে সকালে রাজধানীর আগারগাঁওয়ে পাসপোর্ট অধিদপ্তরের সামনে মানবব্ন্ধন করেছেন, ইতালি ও ফ্রান্সে অবস্থানরত প্রবাসীদের পরিবারের সদস্যসহ, ভূক্তভোগীরা।

তারা জানান, পাসপোর্ট জতিলতার কারনে প্রবাসে অত্যন্ত মানবেতর জীবন যাপন করতে হচ্ছে তাদের স্বজনদের। কাজ না থাকায় চিকিৎসাসহ, নানারকম বিরম্বনায় রয়েছেন তারা।

ভূক্তভোগী ও তাদের স্বজনরা জানান, প্রবাসে বাংলাদেশী শ্রমিকরা দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার পাশাপাশি, রেমিটেন্স পাঠিয়ে দেশের অর্থনীতির চাকা সচল রাখছেন।

তাই সেইসব রেমিটেন্স যোদ্ধাদের সমস্যা দ্রুত সমাধানে, সরকারের সুদৃষ্টি চেয়েছেন তারা। দাবি না মানলে আরও বড় আন্দোলনের ডাক দেয়া হবে বলেও হুঁশিয়ারি দেন তারা।

বাংলা টিভি / বুলবুল

সংশ্লিষ্ট খবর

Back to top button