fbpx
আন্তর্জাতিক

পাকিস্তানে রাতের আঁধারে মিনিবাস খাদে, নিহত অন্তত ২০

পাকিস্তানে জলাবদ্ধ খাদে মিনিবাস পড়ে যাওয়ার ঘটনায় কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৪ জন। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় সিন্ধ প্রদেশে এই দুর্ঘটনা ও হতাহতের ঘটনা ঘটে।

এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ পাকিস্তানে গভীর জলাবদ্ধ খাদে একটি মিনিবাস পড়ে গেলে কমপক্ষে ২০ জন নিহত এবং আরও ১৪ জন আহত হয়েছেন বলে পুলিশ শুক্রবার জানিয়েছে।

সিন্ধ প্রদেশের স্থানীয় পুলিশ কর্মকর্তা খাদিম হোসেন এএফপিকে জানিয়েছেন, বৃহস্পতিবারের রাতে সিন্ধ প্রদেশের একটি পানিতে ভরা খাদে পড়ে যায় বাসটি। চলতি বছরের ভয়াবহ বন্যায় ওই এলাকাটি পানিতে ভেসে গিয়েছিল।

তিনি বলেন, ‘চালক রাস্তায় ডাইভারশন সাইন দেখতে পাননি এবং এ কারণে বাসটি রাস্তা থেকে ২৫ ফুট গভীর খাদে পড়ে যায়।’

এদিকে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন বলছে, দুর্ঘটনায় হতাহতের বিষয়টি নিশ্চিত করে জামশোর জেলা প্রশাসক ফরিদউদ্দিন মুস্তফা ডন ডটকমকে বলেন, আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

তিনি বলেন, মিনিবাসটি খায়রপুর থেকে সেহওয়ানে সুফি সাধক লাল শাহবাজ কালান্দরের মাজারে যাচ্ছিল। মিনিবাসটির সকল যাত্রী একই পরিবারের সদস্য এবং তারা জিয়ারত করতে মাজারে যাচ্ছিলেন।

মুস্তফা বলেন, মিনিবাস চালক রাস্তার পাশে ব্যারিকেড দেখতে পারেননি। হাইওয়ে সংলগ্ন ওই এলাকায় একটি খাদ রয়েছে, যেখানে সাম্প্রতিক বন্যার সময় পানি জমে এবং পরে জলাবদ্ধতার সৃষ্টি হয়।

পাকিস্তানে এই বছর রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হয়েছে। এর ফলে দক্ষিণ এশিয়ার এই দেশটিতে ভয়াবহ বন্যার সৃষ্টি হয় এবং দেশের এক তৃতীয়াংশ পানির নিচে তলিয়ে যায়। এছাড়া ভয়াবহ ওই বন্যায় ৮০ লাখ মানুষ বাস্তুচ্যুত হয় এবং বহু অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়।

বাংলা টিভি/ হীরা

সংশ্লিষ্ট খবর

Back to top button