fbpx
আন্তর্জাতিক

ইউক্রেনে আবাসিক ভবনে রাশিয়ার হামলায় নিহত ৭

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় পোকরোভস্ক নগরীর একটি আবাসিক ভবনে রাশিয়ার হামলায় কমপক্ষে ৭ নিহত হয়েছে। সেখানে হামলার এক দিন পর উদ্ধারকর্মীরা ভবনটির ধ্বংসস্তুপের মধ্যে সাঁড়াশি অভিযান চালায়। খবর এএফপি’র।

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় যুদ্ধক্ষেত্র থেকে মাত্র ৫০ কিলোমিটার দূরে পোকরোভস্কের অবস্থান। মস্কো বলেছে, সেখানে তারা একটি এলাকা দখল করে নিয়েছে এবং ইউক্রেন বাহিনীর হামলা প্রতিহত করেছে।

দোনেৎস্ক অঞ্চলের সামরিক প্রশাসনের প্রধান পাভলো কিরিলেনকো বলেন, সেখানে সোমবার দুই দফা ক্ষেপণাস্ত্র হামলায় বিভিন্ন আবাসিক ভবন, একটি হোটেল, ক্যাটারিং সেন্টার, দোকান এবং প্রশাসনিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। মাত্র ৪০ মিনিটের ব্যবধানে এই দুই ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়।

ঘটনাস্থলে থাকা এএফপি’র সংবাদদাতারা উদ্ধারকর্মীদের পাঁচতলা বিশিষ্ট ভবনের ধ্বংসস্তুপ থেকে জীবিতদের বের করে আনতে এবং আহতদের অ্যাম্বুলেন্সে করে নিয়ে যেতে দেখেন।

ইউক্রেনের আভ্যন্তরীণ বিষয়কমন্ত্রী ইগর ক্লাইমেনকোর বলেন, সেখানে রাশিয়ার হামলায় ৭ জন মারা গেছে এবং দুই শিশুসহ ৬৭ জন আহত হয়েছে। নিহতদের মধ্যে দোনেৎস্ক অঞ্চলের একজন উচ্চপদস্থ কর্মকর্তাও রয়েছেন।

ভিডিও ফুটেজে দেখা যায়, হামলায় দ্বিতীয় একটি ভবন ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। যুদ্ধের আগে নগরীটির জনসংখ্যা ছিল ৬০ হাজার।

সংশ্লিষ্ট খবর

Back to top button