fbpx
Uncategorized

ছাত্র ইউনিয়ন বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের নতুন নেতৃত্ব

‘শিক্ষা বানিজ্যের বিরুদ্ধে রুখে দাঁড়াও, অভিন্ন টিউশন ফি বাস্তবায়ন কর’—এই স্লোগানকে সামনে রেখে শুক্রবার (১০ নভেম্বর) বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের ৭ম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শাহবাগের প্রজন্ম চত্বরে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন কথাসাহিত্যিক জাকির তালুকদার, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সভাপতি দীপক শীল, ছাত্র ইউনিয়নের সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সাবেক সহ-সভাপতি জয় বনিক ও ছাত্র ইউনিয়নের প্রয়াত সাংস্কৃতিক সম্পাদক দিয়াত মাহমুদ শাকিলের বাবা শাহআলম মিয়া। উদ্বোধনী সমাবেশে অতিথিবৃন্দ শিক্ষার বাণিজ্য এবং সাম্প্রদায়িকিকরণের বিরুদ্ধে জোরালো বক্তব্য রাখেন।

উদ্বোধনী সমাবেশ শেষে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে হাসান ওয়ালীকে সভাপতি, শরিফুল ইসলাম সৌরভকে সাধারণ সম্পাদক ও রাকিব হাসান সুজনকে সাংগঠনিক সম্পাদক করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের ২৩ সদস্য বিশিষ্ট কমিটি নির্বাচিত হয়।

কমিটির অন্যান্য নেতৃবৃন্দ হলেন সহ-সভাপতি— ওয়ালিদ হাসান লাবু এবং শাহরিয়ার অপূর্ব; সহকারী সাধারণ সম্পাদক লাবণী হক এবং আসমাউল মুত্তাকিন সরকার; সাংগঠনিক সম্পাদক রাকিবুল হাসান সুজন; কোষাধ্যক্ষ উম্মে নাহেলা বর্ষা; দপ্তর সম্পাদক সুবেহ সাদিক সন্ধি; শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক শোয়াইব আহম্মেদ; প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ মানিক; বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক খায়রুল এনাম রাসেল; সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সৈয়দ আজম; সাংস্কৃতিক সম্পাদক— ফারিন হাসান; ক্রীড়া সম্পাদক মাহবুব হাসান; সদস্য সাজিদ উল্লাহ, নাফিউল নাফি, নিরব হেলাল, শাওন বিশ্বাস এবং রেজওয়ান হক মুক্ত। দুটি সদস্যপদ পরবর্তীতে কো-অপ্ট করার সিদ্ধান্ত নেয় কাউন্সিলররা।

সংশ্লিষ্ট খবর

Back to top button